নোয়াখালীতে এসিল্যান্ডের ড্রাইভারের বিচার দাবিতে মানববন্ধন-সমাবেশ

৩১ ডিসেম্বর ২০২২

নোয়খালী প্রতিনিধি:

নোয়াখালীর সুবর্ণচরে এসিল্যান্ডের মাস্টাররোলে নিযুক্ত ড্রাইভার লিটনের বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন এলাকাবাসী। শনিবার দুপুরে পূর্ব চরবাটা ইউনিয়নের চর নাঙ্গলিয়া গ্রামের কামাল বাজার এলাকায় এ মানববন্ধন ও সমাবেশ হয়। তার বিরুদ্ধে নামে-রেনামে ভূমি বস্তোবস্ত নিয়ে নিরীহ প্রতিবেশীদের হয়রানীর অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

এদিকে লিটনের এ ধরণের কর্মকাণ্ডের প্রতিকার চেয়ে ভূক্তভোগীরা জেলা প্রশাসক, সুবর্ণচর উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা প্রেসক্লাবে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ভূক্তভোগী কবির বেপারি, প্রফুল্ল মজুমদার, পরিমল মজুমদারসহ প্রায় অর্ধ শতাধিক ভূক্তভোগী বলেন, ৪০ বছর ধরে তারা তাদের বন্দোবস্তীয় ভূমিতে বাড়ি ঘর করে বসবাস করে আসছেন। এর ১০ বছর পরে লিটন নামে- বেনামে ভূমি বন্দোবস্ত নিয়ে প্রতিবেশীদেরকে অহেতুক হয়রানী করছে।  লিটন ও তার পরিবারের সদস্যরা প্রায় সময় প্রতিবেশিদের বাডির দামী গাছ কেটে নিয়ে যায়, পুকুরের মাছ ধরে নিয়ে যায়। বাধা দিলে ভুক্তভোগীদের মারধর করা হয়। এ নিয়ে নোয়াখালী জজ কোর্ট, চর জব্বার থানা ও স্থানীয় ইউনিয়ন পরিষদে একাধিক মামলা রয়েছে ।

ওদিকে অভিযুক্ত লিটন তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে জানান, এলাকাবাসী কী কারণে মানববন্ধন করেছেন তা তিনি জানেন না ।  অভিযোগ তদন্ত করলে কিছুই পাওয়া যাবে না বলেও দাবি করেন তিনি।

দেলোয়ার হোসেন/এমকে


মন্তব্য
জেলার খবর