দুইটি আসন থেকে নির্বাচন করবেন হিরো আলম

০৩ জানুয়ারী ২০২৩

উপনির্বাচনে দুইটি আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন হিরো আলম। বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের পর বগুড়ায় শূন্য ঘোষিত আসন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) এ দুই আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি। সোমবার দুপুর ১টার দিকে বগুড়া থেকে মুঠোফোনে নিশ্চিত করছেন হিরো আলম নিজেই।

 

তিনি বলেন, ‘আজ সকালে আমি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচনের অফিস থেকে মনোনয়নপত্র কিনেছি। আগামী পাঁচ তারিখের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। আমি এর আগে জমা দিয়ে দিবো।

 

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ের দুই দফায় তার মনোনয়নপত্র বাতিল হয়। পরে উচ্চ আদালতে গিয়ে প্রার্থীতা ফিরে পান আশরাফুল আলম। ব্যাপক আলোচনার মধ্যে সিংহ প্রতীক নিয়ে তিনি নির্বাচন করেন। তবে নির্বাচনের দিন কারচুপি ও নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জানিয়ে ভোট বর্জনের ঘোষণা দেন হিরো আলম।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি। ৮ জানুয়ারি মনোনয়ন বাছাই ও ১৫ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকবে।


মন্তব্য
জেলার খবর