ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

০৫ জানুয়ারী ২০২৩

ভোলা প্রতিনিধি:

ভোলায় একটি ফিশিং বোটসহ প্রায় ২২ কোটি টাকার ভারতীয় বিভিন্ন পণ্য জব্দ করেছে কোস্টগার্ড ভোলা দক্ষিণ জোন। সদর উপজেলার তুলাতলি এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে এ সব জব্দ করা হয়। এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি বেইজে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান স্টাফ অফিসার লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে  গত সোমবার ভোরে নদীর  তুলাতলি পয়েন্টে একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক হয় তাদের।  বোটটিকে থামানোর সংকেত দেওয়া হলে বোটের চালকসহ স্টাফরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চর বৈরাগী এলাকায় বোটটি রেখে পালিয়ে যায়। এ সময় কোস্টগার্ড ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। পরে বোটটি থেকে ১৭ হাজার ৮শ ২৪ পিস শাড়ী, ১শ ৬৬ টি থ্রি পিস, ৬ হাজার ৪শ ৪২ টি মেডিক্যাল সরঞ্জামাদি জব্দ করা হয়। এসব পণ্যের বাজার মূল্য আনুমানিক  ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে বলা হয়, মামলাটির আসামিরা বগুড়া ও সাতক্ষীরা এলাকার বাসিন্দা। জব্দকৃত মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

 

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর