গদবাধা নিয়মের বাইরে বর্ষা

১২ জানুয়ারী ২০২৩

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা বর্ষা। স্বামী অন্তত জলিলের বিপরীতেই নায়িকা হিসেবে দেখা যায় তাকে। গদবাধা চরিত্র তেকে বের হয়ে ভিন্ন ধরনের চরিত্র নিয়ে সামনে আসতে যাচ্ছেন তিনি। সম্প্রতি নতুন একটি ছবির শুটিং শেষ করেছেন। ছবিটির না ‘কিল হিম’।

 

ভিন্ন ধরনের চরিত্র প্রসঙ্গে বর্ষা বলেন, “একজন অভিনয়শিল্পীর কাজই হলো নিজেকে বিভিন্ন চরিত্রে মেলে ধরা। নিজেকে নিয়ে এক্সপেরিমেন্ট করা। এ ছবিতে আমি এমন একটি চরিত্রে অভিনয় করছি, যার ব্যাপ্তি পুরো সিনেমায় রয়েছে। সাধারণত এ ধরনের চরিত্রকে এন্টি হিরো বলা হয়। কেউ কেউ ভিলেনও ভাবতে পারেন।”

 

এতোদিন বর্ষাকে নায়িকা হিসেবে দেখে এসেছেন দর্শকরা। কিন্তু এবার প্রথমবারের মতো ভিলেনের চরিত্রে দেখা যাবে তাকে। এ প্রসঙ্গে নায়িকা বলেন, “আমি একজন অভিনেত্রী। তাই অভিনয়ে নিজেকে কোনো গণ্ডির মধ্যে আটকে রাখতে চাই না। সব সিনেমায় নায়িকাই হতে হবে। না হলে ইমেজের ঘাটতি হবে। এটা আমি বিশ্বাস করি না।”

 

চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে ভলো লাগে উল্লেখ করে বর্ষা বলেন, “সিনেমায় দেশ ও দেশের মানুষের ভালোর জন্য কিছু মিশনে আমি অংশ নেই, যেটা হয়তো আইনি ভাষায় অবৈধ। সিনেমার নায়ক সেটাকে মেনে নিতে পারেন না।”

সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল। সিনেমাটিতে নায়ক হিসেবে দেখা যাবে অনন্ত জলিলকে। তিনি একজন এজেন্টের ভূমিকায় অভিনয় করছেন। এ সিনেমার মাধ্যমে প্রথমবার নিজেদের প্রযোজনার বাইরে অভিনয় করছেন অনন্ত ও বর্ষা।

 

 

আরআই


মন্তব্য
জেলার খবর