জালিয়াতির মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

১৫ জানুয়ারী ২০২৩

পঞ্চগড় প্রতিনিধি:

পরিবার পরিকল্পনা কার্যালয়ের নিয়োগের পরীক্ষা নিয়ে জালিয়াতির মামলায় সাইফুল ইসলাম দুলাল নামের এক চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার (১৫ জানুয়ারী) দুপুরে তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন পঞ্চগড় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মণ্ডল।

সাইফুল ইসলাম দুলাল পঞ্চগড় সদরের ধাক্কামারা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান। ঘুষ নিয়ে সংশ্লিষ্ট নারী প্রার্থীর পরিবর্তে অন্যকে দিয়ে নিয়োগ পরীক্ষায় পক্সি দেওয়ার ঘটনা জানাজানি হওয়ার পরে তার বিরুদ্ধে এ মামলা হয়। মামলাটিতে আরও চারজনকে আসামি করা হয়েছে, বর্তমানে তারা জামিনে আছেন।  গত বছরের ২৯ নভেম্বর পঞ্চগড় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া সদর থানায় মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর পঞ্চগড়ে পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগের লিখিত পরীক্ষা হয়। ওই পরীক্ষায় ইয়াসমিন এবং মৌসুমী উত্তীর্ণ হন। নিয়ম অনুযায়ী তারা ২৮ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা দেওয়ার সময় তাদের কথা-বার্তায় অসংগতি প্রকাশ পায়। এক পর্যায়ে তাদের লিখতে দেওয়া হয়, তখন লিখিত পরীক্ষাটির উত্তরপত্রের লেখার সঙ্গে তাদের হাতের লেখার অমিল পাওয়া যায়। পরে ওই দুই প্রার্থী জানান- তাদের ভাই সাইদুর রহমান এবং একজনের স্বামী এএইচআর মাসুদ রয়েল তাদের লিখিত পরীক্ষায় প্রক্সির মাধ্যমে পাস করাতে সহায়তা করেছেন। সাইদুর রহমান ও মাসুদ রয়েল ভাইভা বোর্ডকে জানান-  ওই ইউপি চেয়ারম্যানের সঙ্গে পক্সি বিষয়ে তাদের ১২ লাখ টাকার চুক্তি হয়।

 

মো.সম্রাট হোসাইন/এমকে 


মন্তব্য
জেলার খবর