সাহায্য চাওয়ার পরিবর্তে এখন ব্যবসা করবেন শাহীন

১৭ জানুয়ারী ২০২৩

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:

পরিশ্রম (চাকরি) করেই খেতেন শাহীন হোসেন। কিন্তু পেশাগত দায়িত্ব পালনের সময় ঘটা দুর্ঘটনা তাকে পুঙ্গ করে দেয়। জীবিকার তাগিদে তাই বাধ্য হয়ে রাস্তায় নামেন, আয় করতেন মানুষে কাছে সাহায্য চেয়ে, হাত পেতে। অবশেষে দীর্ঘদিনের লজ্জার এ কাজ থেকে তাকে মুক্তি দিয়েছে সরকার। সরকারের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় তাকে কর্মসংস্থান হিসেবে দেওয়া হয়েছে মুদির মালামালসহ দোকান। নিজের বাড়ির পাশেই সে দোকানে ব্যবসা করবেন শাহীন।

শাহীনের বাড়ি পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদরা গ্রামে। আনসার আলী প্রামানিকের ছেলে শাহীনের কাছে সোমবার (১৬ জানুয়ারি) দোকানঘরের চাবি হস্তান্তর করে উপজেলা প্রসাশন ও সমাজসেবা অধিদফতর। দুর্ঘটনার আগে তিনি পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বৈদ্যুতিক লাইনে কাজ করতেন। বৈদ্যুতিক দুর্ঘটনার শিকার হলে তার দুই পা ও একটি হাতের অংশ বিশেষ কেটে ফেলা হয় বেচে থাকার জন্য।

এদিকে নতুন কর্মসংস্থান পাওয়ায় শাহীনের পরিবারে চলছে ‘ঈদের আনন্দ’। দোকানঘর পাওয়ার পরবর্তী প্রতিক্রিয়ায় শাহীন হোসেন জানান, এখন থেকে আর মানুষের কাছে হাত পেতে খেতে হবে না। আবারও সামাজিক মর্যাদায় সম্মানের সঙ্গে জীবনধারণ করতে পারবো।

এমকে


মন্তব্য
জেলার খবর