উচ্চ আদালতে প্রার্থিতা ফেরে পেলেন হিরো আলম

১৮ জানুয়ারী ২০২৩

উচ্চ আদালতে গিয়ে বাতিল হওয়া প্রার্থীতা ফিরে পেলেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। মঙ্গলবার বিচারপতি মো: খসরুজ্জামান ও মো: ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে হিরো আলমের ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত বাধা থাকল না। এসব কথা জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম।

 

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থী হিসেবে তাকে মনোনয়নপত্র গ্রহণ ও প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বগুড়ার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার (জেলা প্রশাসক) প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

 

প্রার্থীতা ফিরে পাওয়ার পর গণমাধ্যমে হিরো আলম বলেছেন, ‘আমাকে হয়রানি করা হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। গতবারও আমি হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছিলাম। হাইকোর্ট থেকে সুষ্ঠু বিচার পেয়েছি। মানুষের পাশে থাকতে চাই। জনগণের সেবা করতে ভালো লাগে বলে নির্বাচন করছি।’

 

দলীয় সিদ্ধান্তে দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা বগুড়া-৪ ও বগুড়া-৬ আসন থেকে পদত্যাগ করে।  আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে ইসি। এ দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু সম্পত্তির তথ্যে গরমিলের অভিযোগে তার প্রার্থীতা বাতিল করে দেয় নির্বাচন কমিশন।

 

আরআই


মন্তব্য
জেলার খবর