পঞ্চগড়ে পরিকল্পিত অগ্নিসংযোগে ১৪ ঘর ছাই!

১৮ জানুয়ারী ২০২৩

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে  ৫ পরিবার মিলে ১৪ ঘর পুড়ে গেছে। মঙ্গলবার মধ্যরাতে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ পুকুরি এলাকায় এ ‍ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে,  জমি সংক্রান্ত বিরোধের জেরে পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। প্রতিপক্ষের মামলায় গ্রেফতার এড়াতে আগুন লাগার সময় পুরুষশূন্য ছিল বাড়িটি। তবে আগুন লাগিয়ে দেওয়ার বিষয়ে অস্বীকার করেছেন অভিযুক্তরা।

ভুক্তভোগীরা হলেন- ওই গ্রামের বাসিন্দা মোজাম্মেল হক ও তার ৪ ভাই। ভুক্তভোগী পরিবারের রাকিব, আলপনা,মনছুরা বলেন, আমাদের জমি ভোগ দখল করছে রশিদুল, জিয়াউর এবং রফিকুলরা। জমির ভোগ দখল ছেড়ে দিতে বললেই হামলা করে তারা। এ ঘটনায় মামলাও হয়েছে। সেই মামলায় গ্রেফতার এড়াতে বাড়িতে পুরুষ ছিল না। আর এ সুযোগে আগুন লাগিয়ে দেওয়া হয়।  এতে পুড়ে মারা গেছে বাড়ির হাঁস-মুরগিসহ কয়েকটি ছাগল। ছাই হয়েছে ধান, চাল, স্বর্নলংকার, নগদ অর্থ এবং জমাজমি কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ নথি। রেহাই পায়নি  স্কুল-কলেজ পড়ুয়া ৮ জনের বইসহ সার্টিফিকেট। আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে এমন দাবি ভুক্তভোগিদের।

এদিকে ঘটনার পর বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম এবং উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক। তারা ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার এবং অর্থসহায়তা দেন। বসতঘরে আগুন লাগিয়ে দেওয়ার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন।

 

মো.সম্রাট হোসাইন/এমকে 

 


মন্তব্য
জেলার খবর