চালান জালিয়াতির মাধ্যমে ওএমএসের চাল উত্তোলন, ডিলারের ভাইয়ের কারাদণ্ড

২০ জানুয়ারী ২০২৩

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় চালান জালিয়াতির মাধ্যমে খাদ্য গুদাম থেকে চাল উত্তোলনের দায়ে ওএমএসের এক ডিলারের ভাইকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে এ আদেশ দেন ভ্রাম্যমাণের আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুল আলম হালিম। দণ্ডিত হচ্ছে আটোয়ারী উপজেলার বড়দাপ এলাকার সহিমদ্দিনের ছেলে  সাহদাত হোসেন সাজ্জাদ। তার ভাই মনোয়ার সেলিম একই উপজেলার রাধানগর ইউনিয়নের ওএমএসের ডিলার।

জানা যায়, বিভিন্ন সময় চালান ফরম ব্যবহার করে আটোয়ারী উপজেলা খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করেন এমএসের ডিলার মনোয়ার সেলিম। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী অনলাইনে তার দেওয়া চালান ভেরিফিকেশনকালে ২৩ টি চালান জাল পাওয়া যায়। বৃহস্পতিবার দুপুরে খাদ্য গুদামে চাল উত্তোলন করতে আসেন সাজ্জাদ ও মনোয়ার সেলিম। এ সময় তাদেরকে আটক রেখে থানা ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়। ঘটনার সত্যতা পাওয়ায় এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার। ভ্রাম্যমাণ আদালত ২৩টি জাল চালানের বিপরীতে প্রায় আট লাখ টাকা পুনরায় ব্যাংকে জমা দেওয়ার আদেশ দেন। একই সঙ্গে সাহদাত হোসেন সাজ্জাদকে কারাদন্ড দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুল আলম হালিম জানান, সরকারি কাজে বাঁধা প্রদানসহ চালান ফরম জাল করার অপরাধে সাজ্জাদকে ১৫ দিনের জেল দেওয়া হয়েছে। সেই সাথে ওই ডিলারশীপ বাতিল করা হবে।

 

মো.সম্রাট হোসাইন/এমকে 


মন্তব্য
জেলার খবর