পদ্মশ্রী পদকে ভূষিত হলেন রাবিনা

২৮ জানুয়ারী ২০২৩

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রাবিনা ট্যান্ডন। গত তিন দশক ধরে দুর্দান্ত অভিনয় দিয়ে জয় করে নিয়েছেন হাজারো ভক্তের হৃদয়। অসামান্য অবদান রেখেছেন বলিউডে। এবার সেই অবদানের পুরস্কার পেলেন এ গুণী অভিনেত্রী। ভারতের প্রজাতন্ত্র দিবসে তাকে দেওয়া হয়েছে পদ্মশ্রী পদক।

 

জনপ্রিয় এ তারকা জন্মগ্রহণ করেছেন ভারতের মুম্বাইতে। জুহুর স্কুল থেকে পড়াশোনা শেষে মুম্বাইয়ের মিঠিবাই কলেজে ভর্তি হন তিনি। পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপ করতে করতেই প্রথম সিনেমার প্রস্তাব পান রাবিনা।

 

ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী রাবিনা ট্যান্ডন বলেছিলেন যে, ‘আমি কখনো ভাবিনি যে অভিনেত্রী হবো। জেনেসিস পিআর-এ তখন ইন্টার্নশিপ করছিলাম। প্রহ্লাদ কক্করের সহকারী হিসেবে কাজ করছিলাম। সেই সময় আমার লুক নিয়ে অনেকেই কথা বলতেন। আমার আশেপাশের লোকেরা আমার চেহারার প্রশংসা করতেন। ’

 

তিনি আরও বলেন, ‘কিন্তু আমাকে প্রথম সুযোগটা দেন ফোটোগ্রাফার পরিচালক শান্তনু শোরে। তিনি আমাকে বলেছিলেন আমার সঙ্গে কাজ করতে চান। সেই সময় মডেলরা অভিনয় জগতে আসতেন। আমি প্রথমে তার প্রস্তাব ফিরিয়ে দেই। পরে আমার বন্ধুদের কথা শুনে অনেক চিন্তা ভাবনা করে রাজি হয়ে যাই সিনেমায় কাজ করতে। এরপরই ‘পাত্থর কে ফুল’ সিনেমাটি তৈরি হয়।’

 

উল্লেখ্য, ১৯৯১ সালে ‘পাত্থর কে ফুল’ সিনেমা দিয়ে বলিউডে ক্যারিয়ার শুরু করেন রবিনা ট্যান্ডন। ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। এর পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। কখনো তাকে দেখা গিয়েছে ‘লাগলা’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘আতিস’, ‘মোহরা’ ছবিতে। কখনো আবার অভিনয় করেছেন ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’, ‘দিলওয়ালে’, ‘ইমতিহান’ সিনেমাতে। ‘খিলাড়িও কা খিলাড়ি’, ‘রক্ষক’, ‘জিদ্দি’, ‘আন্টি নং ওয়ান’, ‘দুলহে রাজা’, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ মতো রোম্যান্টিক কমেডিতেও অভিনয় করেন।


মন্তব্য
জেলার খবর