কখনও সিগারেট খাইনি, মদ্যপান করিনি, জুয়া খেলিনি: জায়েদ খান

২৯ জানুয়ারী ২০২৩

ঢাকাই সিনেমার বহুল আলোচিত-সমালোচিত নায়ক জায়েদ খান। তার পেশাগত জীবন থেকে শুরু করে ব্যক্তিজীবন নিয়েও ভক্তদের আগ্রহের কমতি নেই। বিশেষ করে, তার বিয়ে নিয়ে জল্পনা-কল্পনার যেন কোনো অন্ত নেই। সেই অপেক্ষার অবসান ঘটানোর ইঙ্গিতই যেন দিলেন এ অভিনেতা।

 

সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে জায়েদ খান বলেন, ‌‘সবুরের ফল সবসময় মিষ্টি হয়। বাবা-মা আমার বিয়ে দেখে যেতে পারেননি। তাদের খুব ইচ্ছা ছিল, আমার বিয়ে দেখার। এখন আমার দুই ভাই ও এক বোন রয়েছে। সবার সঙ্গে আলোচনা করে যখন সিদ্ধান্ত নেব, তখন সবাইকে নিয়ে বেশ ঘটা করেই বিয়ে করব।’

 

তিনি আরও বলেন, ‘মেয়েদের সঙ্গে জড়িয়ে আমাকে নিয়ে অনেকেই গুঞ্জন ছড়ায়। আদৌও কি আমি এ রকম? একদমই না। আমার ক্যারিয়ারে আমি কখনও সিগারেট খাইনি, মদ্যপান করিনি, জুয়া খেলিনি। এমন কোনো খারাপ অভ্যাস আমার নেই।’

 

জায়েদ খান এসএসসি পাস করেন ১৯৯৫ সালে। ঢাকায় এসে ঢাকা সিটি কলেজে ভর্তি হন। এর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে এমএ সম্পন্ন করেন। ২০০৮ সালে ‘ভালবাসা ভালবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি অভিনয় জগতে পা রাখেন। চলচ্চিত্রটি পরিচালনা করেন মহম্মদ হান্নান, যেখানে তার সাথে অভিনয় করেন রিয়াজ ও শাবনূর।

 

২০১৯ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন এ অভিনেতা। এরপর ২০২২ সালের নির্বাচনে তাকে সাধারণ সম্পাদক হিসেবে প্রথমে ঘোষণা করা হলেও পরবর্তীতে ফলাফল ঘোষণার কয়েকদিন পর তার প্রার্থীতা বাতিল হয়ে যাওয়ায় নিপুণ আক্তার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


মন্তব্য
জেলার খবর