লোকলজ্জায় স্কুলছাত্রীর আত্মহত্যা

২৯ জানুয়ারী ২০২৩

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জ কাজলদিঘী ইউনিয়নের ঝলঝলি বানিয়া পাড়া এলাকায় ময়না আক্তার (১৭) নামের দশম শ্রেণির এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে  পুলিশ। তার পরিবারের দাবি, নিজের বাড়িতে প্রেমিকের সঙ্গে অভিসারে মিলিত অবস্থায় আটক হওয়ায় লোকলজ্জার কারণে আত্মহত্যা করেছে সে।  শনিবার সকালে নিজ বাড়িতেই ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।

ময়নার বাবার নাম সুরাব আলী। স্থানীয় কামাতকুঞ্জ উচ্চ বিদ্যালয়ের  ছাত্রী ছিল সে। পরিবারের লোকজন ও স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে ময়নার শোয়ার ঘরে অভিসার হয় তার প্রেমিক ডাঙ্গাপাড়া এলাকার আব্বেস আলীর ছেলে জুয়েলের।  আটকের পর ওই রাতেই পরিবারের লোকজনসহ স্থানীয়রা শালিস বসিয়ে তাদের বিয়ে দেওয়ার মাধ্যমে ঘটনাটি সুরাহার চেষ্টা করে। কিন্তু জুয়েলের স্ত্রীসহ সন্তান থাকায় বিয়ের ব্যবস্থা করা হয়নি। এতে লোকলজ্জার মুখোমুখি হয় ময়না। এদিকে ঘটনার পর থেকে জুয়েল লাপাত্তা হয়েছেন।

ময়নার মা নুরজাহান বেগম জানান, জুয়েলের কারণে আমার মেয়ে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। ওই ছেলের ব্যবহৃত মোবাইল, পরিহিত জুতা, মাফলার ও আণ্ডারওয়ার আমার মেয়ের ঘরে পাওয়া গেছে। সেগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জুয়েলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছেন তিনি।

বোদা থানার অফিসার ইনচার্জ সুজয় কুমার রায় জানান, ময়নার লাশের ময়নাতদন্ত হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মো. সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর