পুড়লো ৫ দোকানসহ দুই বসতঘর

২৯ জানুয়ারী ২০২৩

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:

এক মার্কেটেই পাশাপাশি ছিল ৫ দোকান, আর মার্কেটের লাগোয়া ছিল বসতবাড়ি। শনিবার রাতেও যখন দৈনিকের কার্যক্রম শেষে দোকানগুলো বন্ধ করা হয়, তখনও ছিল সবকিছুই ঠিকঠাক। কিন্তু রোববার (২৯ জানুয়ারি) রাতের শেষভাগে আগুন লাগায় দোকানগুলোর মালামাল পরিণত হয়েছে ছাইয়ের স্তুপে, পুড়েছে অবকাঠামোও। শুধু তাই নয়, পুড়েছে দোকান সংলগ্ন দুটি বসতঘরসহ দুটি রান্নাঘর। এ দুর্ঘটনা পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের দাঁথিয়া কয়রাপাড়া বাজারের শরীফ মার্কেটের। ফায়ার সার্ভিসসহ এলাকাবাসীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্য বলছে, দোকানগুলো থেকে আলাদাভাবে মুদিপণ্য, সার-কীটনাশক, পোল্ট্রির খাদ্য বিক্রি হতো। দোকানগুলোর মালিক একজনই, স্থানীয় বাসিন্দা আসাদুজ্জামান স্বপন। এছাড়া এক দোকানঘরে স্থানীয় ও সাবেক এক মেম্বরের রাজনৈতিক কার্যালয় ছিল। বসতবাড়ির চুলা ছিল আগুনের সূত্রপাত।

ফায়ার সার্ভিসের অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি সংক্রান্ত তালিকায় বলা হয়েছে- এ দুর্ঘটনায় ৪টি দোকান ঘর পুড়েছে। এ ছাড়া পুড়েছে ২ বসতঘর ও ২টি রান্না ঘর। ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। মালামাল উদ্ধার হয়েছে ৫ লাখ টাকার। তবে দোকানে যেসব পণ্য বিক্রি হতো, তাতে ক্ষতির পরিমাণ ফায়ার সার্ভিসের হিসাবের চেয়ে অনেক বেশি হবে বলে মনে করছেন অসমর্থিত একটি সূত্র। এলাকাবাসী বলছে, আগুন পুরোটা নিয়ন্ত্রণ করতে প্রায় দুই ঘন্টার মতো সময় লাগে। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে এসেছিল।  

এমকে

 


মন্তব্য
জেলার খবর