প্রীতিলতাকে স্মরণ করে আপ্লুত ড. হাছান মাহমুদ

০১ ফেব্রুয়ারী ২০২৩

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’ উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয় স্টার সিনেপ্লেক্সে (বসুন্ধরা সিটি শপিং মল)। প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

এ সময় প্রীতিলতাকে স্মরণ করে ড. হাছান মাহমুদ বলেন, ‘সবাই জানেন দেশের ইতিহাসে প্রীতিলতার কতটুকু অবদান ছিল। এ সিনেমা দিয়ে সারাবিশ্ব জানবে আমাদের একজন প্রীতিলতা ছিল। আমি সত্যিই আবেগে আপ্লুত। এমন একটি সিনেমা আমাদের তথা গোটা দেশবাসীকে উপহার দেওয়ার জন্য এ সিনেমার কলাকুশলী, নির্মাতাসহ পুরো টিমকে ধন্যবাদ জানাচ্ছি। সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন। এর ইতিহাস জানা সবার জন্য অনেক বেশি জরুরি।’

 

ছবিটির পরিচালক প্রদীপ ঘোষ বলেন, ‘এ ছবিটি আমি ও আমার টিম সবটুকু প্রচেষ্টা দিয়ে বানিয়েছি। এ ছবি শুধু দেশের কথাই বলবে না, এটি দেশের ইতিহাসের অনেক অজানা বিষয় তুলে আনবে। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সকল শ্রেণির মানুষ দেশের ইতিহাসের অনেক অজানা বিষয় জানতে পারবে।

 

 

তিনি আরও বলেন, আপাতত দেশের মোট পাঁচটি সিনেপ্লেক্সে সিনেমাটি মুক্তি পাবে। পাশাপাশি ইউজিসির নির্দেশে দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি দেখানো হবে সিনেমাটি। এর পাশাপাশি সিনেমা হলে ছাত্রছাত্রীদের জন্য টিকিটের অর্ধেক দামে সিনেমাটি দেখানো হবে।

 

এতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

 


মন্তব্য
জেলার খবর