‘আগুনের পাখি’ হয়ে ধরা দেবেন জ্যোতিকা

০৬ ফেব্রুয়ারী ২০২৩

বিনোদন অঙ্গনে পরিচিত ও জনপ্রিয় মুখ জ্যোতিকা জ্যোতি। অভিনয়ের পাশাপাশি তিনি বেশ সক্রিয় রাজনীতিতেও। ২০১৮ সালে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে উপনির্বাচন এবং সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন এ অভিনেত্রী। তবে দল থেকে পাননি লড়াইয়ের টিকিট। কিন্তু এতে দমে যাননি তিনি দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছিলেন রাজনীতির মাঠে।

 

এসব খবর বেশ পুরোনো, নতুন খবর হচ্ছে দর্শকের সামনে ‘আগুনের পাখি’ হয়ে ধরা দেবেন এ অভিনেত্রী। চলতি বছর ‘আগুনের পাখি’ নামে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন এ অভিনেত্রী। সিনেমাটি নির্মাণ করবেন আউয়াল চৌধুরী।

 

জ্যোতি বলেন, পরিচালকের লেখা উপন্যাস থেকে সিনেমাটি নির্মাণ করা হচ্ছে। বছরের মাঝামাঝি এর দৃশ্যধারণ করা হবে। ঢাকা, ময়মনসিংহের বিভিন্ন লোকেশনে এর দৃশ্যধারণ হবে। এর আগেই শুটিং করবো অন্য একটি নতুন সিনেমার। তবে নতুন সেই সিনেমাটির নাম এখনই বলতে চাইছি না।

 

প্রসঙ্গত, ২০০৫ সালে জ্যোতির অভিনীত প্রথম সিনেমা ‘আয়না’ মুক্তি পায়। এরপর তিনি বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’ এবং তানভীর মোকাম্মেলের ‘রাবেয়া’ চলচ্চিত্রে উল্লেখযোগ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। পরবর্তীতে তার অভিনীত তানভীর মোকাম্মেলের ‘জীবনঢুলী’ ও আজাদ কালামের ‘বেদেনী’ চলচ্চিত্র দুটি মুক্তি পায়। জ্যোতি অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির নাম ছিল ‘ব্রেক আপ’। ২০১০ সালের শুরুর দিকে এতে অভিনয় করেন তিনি।

 

জ্যোতিকা জ্যোতি অভিনীত এক পর্বের নাটকের মধ্যে অনিমেষ আইচের ‘একটি ঝড়াক্রান্ত শেফালী গাছ’, শতাব্দি জাহিদের ‘স্বপ্নবুনন’, রনির ‘জাগরণের রংটা ধূসর ছিলো’, রাসেল আজমের ‘মুক্তাহীন ঝিনুক’, নজরুল কোরেশীর ‘ভালোবাসার লাল পিঁপড়া’, দিমা নেফার ‘তিতির স্বপ্ন দেখার সাহস’, ইশতিয়াক মাহমুদের ‘মুক্তি’ ইত্যাদি উল্লেখযোগ্য।


মন্তব্য
জেলার খবর