প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ

০৭ ফেব্রুয়ারী ২০২৩

 

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সদর উপজেলার নতুন চাকলা হাট দ্বি- মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুর রহমান সরকারকে অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর চার কর্মচারী নিয়োগে দুর্নীতির অভিযাগ তুলে তাকে অবরুদ্ধ  ও  দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়। পরে থানা পুলিশ ও স্থানীয় চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। সেই সঙ্গে মুচলেকা দিয়ে অবরুদ্ধ অবস্থা থেকে পরিত্রাণ পান প্রধান শিক্ষক। সোমবার রাতে বিদ্যালয়টিতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিদ্যালয়টির কম্পিউটার ল্যাব সহকারী অপারেটর,পরিচ্ছন্নাকর্মী,আয়া ও অফিস সহায়ক পদের লিখিত পরীক্ষা হয় সোমবার দুপুর ২ টায়। এতে অংশ নেন ৩৯ জন। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে  প্রত্যেক পদে একজন করে প্রার্থী চুড়ান্ত  করা হয়। প্রার্থীর চুড়ান্ত তালিকার খবর জানাজানি হলে বঞ্চিত চাকুরী প্রার্থীদের লোকজন টাকা ফেরতসহ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে অবরুদ্ধ করেন প্রধান শিক্ষককে। তার আগে সন্ধ্যায় নিয়োগ বোর্ডের ডিজির প্রতিনিধি পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ জাকির আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রমাণিক, স্কুল পরিচালনা কমিটি ও নিয়োগ বোর্ডের সভাপতি সফিজুল হক নামাযের কথা বলে বিদ্যালয়টি ত্যাগ করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির মুঠোফোনে একাধিকবার ফোন দিয়েও সাড়া পাওয়া যায়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রমাণিক জানান, ডিজির প্রতিনিধিসহ প্রশ্ন তৈরি করে পরীক্ষা নিয়ে রেজাল্ট প্রধান শিক্ষকের হাতে দিয়ে এসেছি। পরে কি হয়েছে তা জানি না। পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ মিঞা জানান, বিদ্যালয়টিতে নিয়োগ সংক্রান্ত ঝামেলা হয়েছে। খবর পেয়ে পুলিশ প্রধান শিক্ষককে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

 

মো. সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর