সূচকের সঙ্গে কমেছে লেনদেন

১০ ফেব্রুয়ারী ২০২৩

সব সূচক কমার মধ্য দিয়ে বৃহস্পতিবার দেশের পুঁজিবাজারে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে লেনদেনও।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমে অবস্থান করছে ৬শ কোটি টাকার ঘরে। আর চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন কমে পৌছেছে ১৪ কোটি টাকার ঘরে।

ডিএসইতে লেনেদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৩৯টির শেয়ারদর কমেছে, বেড়েছে ৩৩টির আর শেয়ার পরিবর্তন হয়নি ১৫৪টির। একইভাবে সিএসইতে কমেছে ৬৩টি কোম্পানির শেয়ারদর, আর বেড়েছে ১৯টির। পরিবর্তন হয়নি ৫৬টির।

ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৮ কোটি ৪৪ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকা। সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ১২ দশমিক ৩৫ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৩ দশমিক ৩০ পয়েন্টে, ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ২১ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৩ দশমিক শূন্য ৭ পয়েন্ট কমে যথাক্রমে ২ হাজার ২৩৫ দশমিক ৩৫ পয়েন্টে এবং ১ হাজার ৩৭১ দশমিক ৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

অপরদিকে এদিন সিএসইতে লেনদেনের পরিমাণ ১৪ কোটি ২১ লাখ টাকা। আগের কার্যদিবসের পরিমাণ ছিল ২০ কোটি ৬ লাখ টাকা। প্রধান সূচক সিএএসপিআই ৩৬ দশমিক ৪৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩৫ দশমিক ২৯ পয়েন্টে অবস্থান করে।

 

এমকে


মন্তব্য
জেলার খবর