তৈরি পোশাকের নতুন বাজার অনুসন্ধান করতে বললেন প্রধানমন্ত্রী

১৪ ফেব্রুয়ারী ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- যারা পোশাক তৈরি এবং রপ্তানি নিয়ে কাজ করছেন, তাদের নতুন বাজার খুঁজে বের হবে। একইসঙ্গে বিভিন্ন দেশের পছন্দের ভিন্নতা মাথায় রেখে নতুন পণ্য তৈরি করতে হবে।  রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহবান জানান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন। এ অনুষ্ঠান থেকে দেশের ছয় জেলায় ছয়টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পোশাকখাতে দেশের ঐতিহ্যের সঙ্গে নতুন চিন্তাধারার সম্মিলন ঘটানোর আহবান জানিয়ে সরকার প্রধান বলেন, দেশে ইতোমধ্যে বেসরকারি খাতে একটি ফ্যাশন ডিজাইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। ফ্যাশন ডিজাইন খুব গুরুত্বপূর্ণ। এ দেশের যুব সমাজ অত্যন্ত দক্ষ। একটু প্রশিক্ষণ দিলেই উন্নতমানের কাজ করতে পারে তারা।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এবং বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) ভারপ্রাপ্ত সভাপতি শহীদুল্লাহ আজিম প্রমুখ।

 

এমকে


মন্তব্য
জেলার খবর