ঈদের আগে চিনির দাম বাড়বে না: মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২২ জুন ২০২৩

চিনিকল মালিকদের সংগঠন বাংলাদেশ শুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনের চিনির দাম বাড়ানোর প্রস্তাবের বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, কুরবানির ঈদের আগে চিনির দাম বাড়ানো যাবে না।  এ প্রস্তাব নিয়ে ঈদের আগে চিনি কোম্পানিগুলোর সঙ্গে বৈঠকও হবে না।

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানী ঢাকায় সচিবালয়ে আয়ুর্বেদিক ওষুধ বিষয়ক এক জাতীয় সেমিনারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী। সম্প্রতি চিনির দাম কেজিতে ২৫ টাকা বাড়ানোর প্রস্তাব করেছে বাংলাদেশ শুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন।

 

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, কুরবানির ঈদের পরে চিনি কোম্পানিগুলোর সঙ্গে বসে দাম নির্ধারণ করা হবে। ঈদের আগে বাড়তি দরে চিনি বিক্রি যেন না হয়, সেটা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পর্যবেক্ষণ করবে।

দাম বাড়ানোর প্রস্তাব প্রসঙ্গে মন্ত্রী টিপু মুনশি জানান, আন্তর্জাতিক বাজারে চিনির দাম বেড়েছে। তাই চিনি ব্যবসায়ীদের পক্ষ থেকে দাম বাড়ানোর প্রস্তাব রয়েছে।  এ বিষয়ে ট্যারিফ কমিশন একটি পর্যালোচনা প্রতিবেদন তৈরি করেছে বলেও জানান মন্ত্রী।

 

 

প্রসঙ্গত, ১৯ জুন বাংলাদেশ শুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন জানায়, ২২ জুন থেকে প্রতি কেজি প্যাকেটজাত চিনি ১৫০ টাকা ও খোলা চিনি ১৪০ টাকা দরে বিক্রি করবে তারা।

 

বিডি/ই/এমকে


মন্তব্য
জেলার খবর