চরম দুর্ভোগ ও লুটপাটের কথা জানালেন বক্তারা

নীলফামারী প্রতিনিধি
১৬ জুলাই ২০২৩

অকেজো ড্রেনেজ ব্যবস্থার কারণে জলাবদ্ধতা,যত্রতত্র ময়ালা ভাগার আর খানাখন্দে ভরপুর সড়কের কারণে যাতায়াতে ভোগান্তি চরমে নীলফামারীর সৈয়দপুর শহরে। তাছাড়া সড়ক সংস্কার কাজে ২৮ লাখ টাকা লুটপাট করা হয়েছে।

রোববার (১৬ জুলাই) রাতে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে খোরাক হোটেলের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় এসব কথা বললেন উপজেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক আলম মাস্টারসহ বক্তারা।

সৈয়দপুর পৌরসভার সব রাস্তা ড্রেনেজ ব্যবস্থার সীমাহীন বেহাল দশা এবং সব ধরণের উন্নয়ন কাজে বর্তমান পৌর পরিষদের চরম ব্যর্থতা লুটপাটের বিরুদ্ধে  এ মানববন্ধন প্রতিবাদ সভা করে ওয়ার্কাস পাটি।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা সাধারণ সম্পাদক রুহুল আলম মাস্টার।  অন্যান্যের বক্তব্য দেন- ওবায়দুর রহমান, তরুন প্রমুখ।

আলম মাস্টার বলেন, পৌর এলাকার প্রধান সড়কগুলোসহ পাড়া মহল্লার সব রাস্তা ভেঙে চলাচল অযোগ্য হলেও তিন বছরে একটা রাস্তা সংষ্কার করা হয়নি। ফলে অহরহ দূর্ঘটনায় পড়ে আহত হতে হয় মানুষকে। প্রতিনিয়ত যানবাহন ক্ষতিগ্রস্ত হচ্ছে।

তিনি জানান, সড়কের গর্ত ভরাট করতে থুক পালিশ কাজ করে ২৮ লাখ টাকা লুটপাট করা হয়েছে। নিম্নমানের কাজ করায় এক মাসেই পিচ পাথর উঠে গর্তগুলো আরও গভীর বড় হয়েছে। চলতি বর্ষায় ওই গর্ত ঢাকতে ইটভাটার মাটিযুক্ত রাবিশ ফেলায় পুরো রাস্তায় কাদা হয়ে গেছে। এতে ভোগান্তি আরও বেড়েছে।

বক্তারা বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত ড্রেনগুলোসহ পরিষ্কার না করায় ভরাট হয়ে গেছে। সামান্য বৃষ্টি হলে শহরের প্রাণকেন্দ্রের সড়কেও হাটুপানি জমে থাকে ঘন্টার পর ঘন্টা। নোংরা পানি বাড়ির আঙিনা ঘরে প্রবেশ করে। পর্যাপ্ত ডাস্টবিন না থাকায় ময়লা আবর্জনা রাস্তায় পড়ে থাকছে দিনের পর দিন। সেগুলো পঁচে দূর্গন্ধ ছড়াচ্ছে, পরিবেশ দূষণ ঘটছে প্রধান সড়কগুলোতে যানজট অবস্থাও অসহনীয় পর্যায়ের। এর উপর রয়েছে মশা আর কুকুরের উপদ্রব। অথচ এনিয়ে দায়িত্বশীল কারই মাথাব্যথা নেই।  এসব সঙ্কটের দ্রুত সমধান দাবি করেছেন তারা।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর