পঞ্চগড়ে ভয়ে ৭ পরিবার বাড়ি ছাড়া

পঞ্চগড় প্রতিনিধি
১৯ জুলাই ২০২৩

পঞ্চগড় সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের পরিবারসহ তার ছয় ভাইয়ের পরিবারের ২৫ জন সদস্য কয়েকদিন ধরে বাড়ি ছাড়া রয়েছে। প্রতিপক্ষের হামলার ভয়ে তারা বাড়ি ছেড়েছে ও বাড়ি ফিরতে পারছেন না।

জমি নিয়ে বিরোধের জেরে মারামারি, এ ঘটনায় আহত একজনের মৃত্যু ও মৃত্যুর পর হামলা নিয়ে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

জানা যায়, গত জুলাই হাড়িভাসা ইউনিয়নের প্রধান পাড়া গ্রামে জমাজমি নিয়ে বিরোধের জেরে সফিকুল ইসলাম গং বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন গংয়ের মধ্যে মারামারি হয়। এতে দুই পক্ষ মিলে আহত হয় ১০ জন। আহতদের মধ্যে শামীম নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনসহ তার ছেলে ভাইদের নামে আদালতে হত্যা মামলা করে সফিকুল ইসলাম। পুলিশ আবুল হোসেনসহ পাঁচজনকে গ্রেফতার করে।

এদিকে শামীমের মৃত্যুর পর আবুল হোসেন পক্ষের কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায় প্রতিপক্ষের লোকজন। সেই থেকে পরিবার নিয়ে বাড়িছাড়া হয়ে আছেন খাজা নাজিম উদ্দিন,শুকুরু মহাম্মদসহ সাত পরিবার। ভয়ে তারা গ্রামে ফিরতে পারছেন না।

স্থানীয়রা জানান, আবুল হোসেনের ভোগদখলে থাকা বিরোধপূর্ণ জমিতে কয়েকজন আমন ধানের চারা রোপন করছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন বাধা দিতে গেলে তর্কবিতর্ক শুরু হয়, এক পর্যায়ে মারামারি হয়। ঘটনার সময় আবুল হোসেন তার ছেলে ময়নদ্দীন সম্রাট ঘটনাস্থলে ছিল না বলেও জানায় তারা।

 

 

মামলার বাদির ভাই আ. সামাদ বলেন, তারা জোর করে আমাদের জমিতে রোপা লাগাচ্ছিল। আমরা বাধা দিতে গেলে আমাদেরকে মারপিট করা হয়। তাদের আঘাতে আহত শামিম রংপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক মো.আক্কেল আলী জানান, জমি নিয়ে বিরোধের জেরে হত্যা মারপিটের ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

বিডি/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর