রাজশাহীতে বিচারাধীন জমি দখলের চেষ্টা, বাড়িঘর ভাংচুর

মো. মানিক হোসেন, রাজশাহী
২০ জুলাই ২০২৩

রাজশাহী নগরীর রাজশাহী মেডিকেল কলেজের সামনে মালিকানা নিয়ে বিচারাধীন একটি জমি দ্বিতীয়বারের মতো দখলের চেষ্টা করা হয়েছে। দখল নিতে জমিতে থাকা বাড়িঘর ভাংচুর করা হয়েছে। আল আকসা ডেভেলপারস লিমিটেডের স্বত্বাধিকারী মিজানুর রহমান কাজী এ জমি দখলের চেষ্টায় লিপ্ত রয়েছেন। এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী ইনসান আলী।

ইনসান আলী ও স্থানীয়দের ভাষ্যমতে, বুধবার (১৯ জুলাই) বেলা ১২টায় আল আকসা ডেভেলপারস লিমিটেডের কিছু লোকজন তার বাড়িতে হামলা ভাংচুর করে। তারা ঘরে থাকা চেয়ার, টেবিল, টিন প্রয়োজনীয় জিনিস পত্র নিয়ে যায়। তবে বাঁশ এবং টিন ভ্যানে নিয়ে যাওয়ার সময় ভ্যান আটক করে পুলিশ।

 

ওয়ারিশ সূত্রে ওই জমিতে তাদের অংশীদার রয়েছে বলে দাবি ইনসান আলীর। তিনি জানান, আল আকসার মালিক মিজানুর রহমানসহ কিছু ব্যক্তি ক্ষমতার দাপট দেখিয়ে তাদের জমিতে ভবন নির্মাণের পাঁয়তারা করছেন।

এর আগেও ওই জমি কয়েকবার দখলের চেষ্টা করা হয়। এ নিয়ে রাজশাহী মহানগর কোর্টে মামলা করেন ইনসান আলী তার পরিবার।

আল আকসা' স্বত্বাধিকারী মিজানুর রহমান কাজী বলেন, এটা বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের জমি। এসোসিয়েশন কর্তৃপক্ষের নির্দেশে জায়গা খালি করা হচ্ছে। রাজশাহীর উন্নয়নের লক্ষ্যে ভবন নির্মাণ বা প্রতিষ্ঠান করা হবে।

তিনি জানান, বুধবার আমাদের কর্মীরা গেলে তারা বাঁধা দেয়। আমার লোকজন ফিরে আসে।

 

রাজপাড়া থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম জানান  ইনসান আলী থানায় অভিযোগ করেছেন। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘ্নিত না হয়, সেদিকে নজর রাখা হচ্ছে। কোর্টে এ বিষয়ে মামলা চলমান রয়েছে। বিষয়টা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর