পদ্মায় নিখোঁজ দুই শিশু, বিয়ের সানাইয়ে বিষাদের সুর

রাজশাহী প্রতিনিধি
২১ জুলাই ২০২৩

ফিরে পাওয়ার আশায় দুই শিশুর স্বজনদের ভীড় পদ্মা পাড়ে- ছবি মানিক হোসেন

বিয়ের দাওয়াতে আসা দুই শিশু পদ্মা নদীতে গোসল করতে নেমে প্রবল স্রোতে ডুবে নিখোঁজ হয়েছে। এ ‍দুর্ঘটনায় বিয়ে বাড়ির আনন্দ মহুর্তেই বিলীন হয়ে গেছে, বিয়ের সানাইয়ে যেন বেজে যাচ্ছে বিষাদের সুর। দুই শিশু হারানোয় স্বজনদের আহাজারিতে থমথমে হয়ে গেছে বিয়ে বাড়ির পরিবেশ। শুক্রবার (২১ জুলাই) দুপুর ১২টার দিকে এমন হৃদয় বিদারক ঘটনা ঘটেছে রাজশাহী নগরীর সাতবাড়িয়া এলাকায়।

নিখোঁজ দুই শিশু সম্পর্কে মামাতো-ফুপাতো ভাই। তাদের একজন চর সাতবাড়িয়া গ্রামের মো. শুকুর আলীর ছেলে মো. সিয়াম (১১) ও অপরজন চরশ্যামপুর এলাকার নেকবর আলী ছেলে মো. সাজিদ (১২)

এদিকে তাদের উদ্ধারে বিকেল ৬টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান চালালেও সন্ধান পায়নি।

জানা গেছে, শুক্রবার দুপুরে সিয়াম সাজিদসহ আরো কয়েকজন নদীতে গোসল করেতে যায়। গোসলের এক পর্যায়ে তারা দু’জন ডুবে যায়।

সিয়ামের চাচাতো বোন আশরাফুল ইসলামের মেয়ে আয়শা খাতুনের বিয়ের দিন নির্ধারিত ছিল শুক্রবার। মামাতো বোনের বিয়ের দাওয়াতে পরিবারের সঙ্গে আসে সাজিদ।

আশরাফুল ইসলাম বলেন, তাদের পানিতে ডুবে নিখোঁজ হওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল পানিতে নেমে খোঁজ করছে।   কিন্তু ছয়-সাত ঘণ্টাতেও তাদের খোঁজ পাওয়া যায়নি।

রাজশাহী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুর রউফ বলেন, উদ্ধার অভিযানে তাদের চারজন ডুবুবি কাজ করছে। এখনো কাউকে পাওয়া যায়নি। তিনি জানান সন্ধ্যা সাড়ে সাতটার পর উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। আগামীকাল সকাল ৬টা থেকে পুনরায় অভিযান শুরু হবে।

 

বিডি/মানিক হোসেন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর