মাঝ আকাশে যৌন হয়রানি, বাংলাদেশি কেবিন ক্রু বরখাস্ত

রবি
২৮ জুলাই ২০২৩

উড়ন্ত বিমানে যৌন হয়রানির ঘটনায় কেবিন ক্রুকে বরখাস্ত করেছে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সই করা এক আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়।


এ আদেশে বলা হয়, ১১ জুলাই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শারজাহর উদ্দেশে যাওয়া একটি ফ্লাইটে লুৎফর রহমান ফ্লাইট পার্সার হিসেবে কর্মরত ছিলেন। ওই ফ্লাইটের বিজনেস ক্লাসের একমাত্র যাত্রী মিস নিদা মোহাম্মদ আব্দুল ঘানির অভিযোগ অনুযায়ী আপনি (লুৎফর রহমান) ওই ফ্লাইটে তার সঙ্গে অশোভন আচরণ করেছেন এবং বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়েছেন। আপনার এ ধরনের কার্যকলাপে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়, যা বাংলাদেশ বিমান করপোরেশন কর্মচারী (চাকরি) প্রবিধানমালা, ১৯৭৯- এর ৫৫ ধারার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

 

এদিকে এ ঘটনায় এভিয়েশন খাতের বিশেষজ্ঞরা বলেন, নানা ঘটনা ঘটছে বিমানের কর্মীদের মাঝে। এমন ঘটনায় শাস্তির মাত্রা স্বল্প হলে অন্যরাও উৎসাহ পাবে। এতে প্রতিষ্ঠানের কর্মী বাঁচলেও প্রতিষ্ঠান টিকে থাকে না। সেবা খাতের এ প্রতিষ্ঠানকে আস্থাশীল রাখতে কঠোরভাবে শৃঙ্খলা রক্ষা করতে হবে। অন্যথায় বিমানের প্রতি অনাস্থা সৃষ্টি হবে দেশি-বিদেশি যাত্রীদের।



আরআই


মন্তব্য
জেলার খবর