সিলেটে আরও একটি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেট প্রতিনিধি
৩০ জুলাই ২০২৩

পঞ্চম ধাপে সিলেটের গোলাপগঞ্জে আরও একটি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে কয়েক ধাপে সিলেটে মোট ৪টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়।

রোববার (৩০ জুলাই) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি  এ মসজিদসহ দেশের ৫০টি মডেল মসজিদ ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধন উপলক্ষ্যে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ চৌধুরী, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম গোলাপগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের পরিচালক মহি উদ্দিন আহমদ প্রমুখ।

জানা যায়, সিলেট জেলায় নির্মাণ করা হচ্ছে ১৪টি মডেল মসজিদ। এর মধ্যে জেলার ১৩ উপজেলায় ১৩টি এবং জেলা সদরে একটি। ইতিমধ্যে দক্ষিণ সুরমা, গোয়াইনঘাট, বিশ্বনাথ গোলাপগঞ্জে ৪টি মসজিদের উদ্বোধন করা হয়েছে।

মডেল মসজিদ ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে নামাজের পাশাপাশি হজযাত্রীদের নিবন্ধন প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণাকেন্দ্র ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার-অনুষ্ঠানের ব্যবস্থা, গাড়ি পার্কিংয়ের সুবিধা, হেফজখানা, প্রাক্‌-প্রাথমিক শিক্ষা কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক কার্যক্রম ইসলামি দাওয়াতের জন্য সম্মেলনকক্ষ, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা রয়েছে।

 

বিডি/ সাকিব আল মামুন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর