দেশের উন্নয়নের অদম্য গতি কেউ থামাতে পারবে না: খাদ্যমন্ত্রী

আবু ইউসুফ, নওগাঁ
০৩ অগাস্ট ২০২৩

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে দেশ উন্নয়নের অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। এ গতি কেউ থামাতে পারবে না। জন্য আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখার আহবান জানান তিনি।

বৃহস্পতিবার ( আগস্ট) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা চত্বরে উপজেলার ৩৯৬ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জনশুমারি গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় এসব ট্যাব বিতরণ করা হয়।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। আজকের তরুণরাই হবে স্মার্ট দেশ গড়ার সৈনিক। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্ল্যাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক ফয়সাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম প্রমুখ।

অনুষ্ঠান শেষে মন্ত্রী ক্ষুদ্র-নৃগোষ্ঠীর আর্থসামাজিক মান উন্নয়নের লক্ষ্যে ২৯০টি পরিবারের মাঝে ২০টি করে হাঁস, ৭০ জনকে ষাড় বাছুর, ৭০ শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ১০ শিক্ষার্থীকে বাইসাইকেল এবং প্রধানমন্ত্রী খাদ্যমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে চেক বিতরণ করেন। সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ২৯০টি পরিবারকে এসব গবাদিপশু-পাখি বিতরণ করা হয়।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর