সিলেটে কুরআন শরীফ পোড়ানো ঘটনায় ২ মামলা করলো পুলিশ

সিলেট প্রতিনিধি
০৮ অগাস্ট ২০২৩

সিলেট নগরের আখালিয়া এলাকার ধানুহাটারপাড়স্থ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে কুরআন শরীফ পোড়ানোর ঘটনায় দুই মামলা করেছে পুলিশ। একটি মামলায় কুরআন শরীফ পোড়ানোর এবং অপর মামলায় পুলিশের সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগ আনা হয়েছে।

 

কুরআন শরীফ পোড়ানোর মামলাটি করেছেন কোতোয়ালি থানার এসআই এএএইচএম রাশেদ ফজল। এ মামলায়  তিন আসামিকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গ্রেফতারকৃতরা হচ্ছে- কলেজটির প্রিন্সিপাল চেয়ারম্যান নুরুর রহমান (৫০), কলেজটির আরেক শিক্ষক মাহবুব আলম (৪৫) সিলেটের জালালাবাদ থানাধীন ফতেহপুর মাদ্রাসার শিক্ষক আইডিয়াল স্কুল এন্ড কলেজের খন্ডকালীন শিক্ষক ক্বারী ইসহাক। সিলেট বেতারের ক্বারিও তিনি।

পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ এনে মামলাটি করেছেন কোতোয়ালি থানার এসআই অঞ্জন কুমার দেবনাথ। মামলায় অজ্ঞাতনামা ২০০-৩০০ জনকে আসামী করা হয়েছে।

পুলিশ জানায়, কুরআন শরীফ পুড়ানোর ঘটনায় উদ্ভুত উত্তেজনাপূর্ণ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে হামলার শিকার হয় পুলিশ। হামলায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হন। হামলার পর ঘটনাস্থল থেকে ১৩টি লাঠি, ২৩টি ইটের টুকরা ১টি পোড়া মোটরসাইকেলসহ ২টি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

 

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, কুরআন শরীফ পুড়ানোর খবর শুনে পুলিশ ঘটনাস্থলে  যায়। সেখানে  হামলার শিকার হয় পুলিশ। ঘটনায় অজ্ঞাতনামা ২০০-৩০০ জনকে আসামী করে মামলা হয়েছে। এছাড়াও কুরআন শরীফ পোড়ানোর অভিযোগে আটক তিনজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

 

বিডি/সাকিব আল মামুন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর