ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো নওগাঁ

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি
০৯ অগাস্ট ২০২৩

মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন গৃহহীনদের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ের ২য় ধাপে নওগাঁর তিনটি উপজেলায় ২০২টি ঘর হস্তান্তর করা হয়েছে। এর মাধ্যমে নওগাঁ জেলাকেশ্রেণিভুক্ত ভূমিহীন গৃহহীনমুক্ত ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ( আগন্ট) সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে  গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘোষণা দেন প্রধানমন্ত্রী

জেলা প্রশাসক সূত্রে জানা গেছে, এর আগে ১ম, ২য়, ৩য় ৪র্থ পর্যায়ের প্রথমধাপে জেলায় হাজার ৫৮৫টি ভূমিহীন গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়। ৪র্থ পর্যায়ের দ্বিতীয়ধাপে মিলে মোট হাজার ৭৮৭ পরিবারকে পুনর্বাসন করলেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, জেলায় হালনাগাদ নিরুপিত ভুমিহীন গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী জেলাকে ভুমিহীন গৃহহীনমুক্ত হিসেবে ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব ভূমিহীন গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে তাদের কবুলিয়াত নামজারি সম্পন্ন হয়েছে। সেই সঙ্গে তাদের দখলও বুঝিয়ে দেওয়া হয়েছে।

 

এদিকে সদর উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. গোলাম মওলা, ভারপ্রাপ্ত পুলিশ সুপার গাজিউর রহমান, সিভিল সার্জন ডা. আবু হেনা রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম রবিন শীষ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন এবং সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল প্রমুখ।

 

বিডি/সি/ এমকে


মন্তব্য
জেলার খবর