পুর্নবাসনের মাধ্যমে চাটমোহরকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা প্রধানমন্ত্রীর

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
০৯ অগাস্ট ২০২৩

গৃহহীন ও ভূমিহীনদের জমির দলিলসহ ঘর দিয়ে পুর্নবাসনের মাধ্যমে পাবনার চাটমোহর উপজেলাকে আনুষ্ঠানিকভাবে গৃহহীন ও ভূমিহীন উপজেলা ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বুধবার (৯ আগস্ট) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

চাটমোহর উপজেলা প্রশাসনের প্রেস বিফ্রিংয়ের তথ্য অনুযায়ী, আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে চার ধাপে চাটমোহর উপজেলায় ২৭৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর-বাড়ি দিয়ে পুনর্বাসন করলেন প্রধানমন্ত্রী।

গৃহহীন ও ভূমিহীন উপজেলা ঘোষণা দেওয়ার দিনে ওই অনুষ্ঠান থেকে ৭৮ গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। প্রকল্পটির চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে এসব ঘর নির্মাণ করা হয়েছে। ২৭৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে এ ৭৮ পরিবার আছে। চাটমোহরের পাশাপাশি সারা দেশে এদিন প্রকল্পটির চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপের ঘর হস্তান্তর করা হয়।

এদিকে উপজেলা পরিষদের মিলনায়তনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম। বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ, সহকারি কমিশনার (ভূমি) তানজিনা খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসাহাক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, সুবিধাভোগী ছাইকোলা ইউনিয়নের রোজিনা খাতুন ও মূলগ্রামের ইউনিয়নের আব্দুল মোমেন প্রমূখ।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর