নীলফামারীতে জামায়াত-শিবিরের ১৬ নেতাকর্মী গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি
২৪ অগাস্ট ২০২৩

নীলফামারীর তিন উপজেলায় জামায়াত-শিবিরের ১৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে সাতজনকে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ও বাকিদের নাশকতার কাজে লিপ্তসহ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতা হচ্ছে- নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়নের পশ্চিম মোক্তার পাড়া গ্রামে আবুজার রহমান (৫২), পঞ্চপুকুর ইউনিয়নের হাবেরতল গ্রামের আলী হোসেন (৪৫), চাপড়া সরমজানী ইউনিয়নের আতিয়ার রহমান (৫৫), চাপড়া নাড্ডিপাড়া গ্রামের রাহিদুল ইসলাম (২৭), আরাজী কুচিয়ার মোড় গ্রামের সেরাজুল ইসলাম (২০), নতিব চাপড়া গ্রামের রুবেল ইসলাম (২৫), ফুলদ্দিন (৫৭) মমিনুর রহমান (৫৪) এবং বাবড়ীঝাড় গ্রামের হাফিজুর রহমান (২৭), জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী নুর আলম (৩৭), জামায়াত কর্মী ওসমান গণি (৪০), নুরুল আমিন(৪৫), আবু তালেব (৪৮) ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়ন সেক্রেটারী আব্দুর রাজ্জাক (৩৫), সহকারী সেক্রেটারী আব্দুল মোমিন (৩৩) এবং ডোমার উপজেলার পূর্ব আমবাড়ি গ্রামে রশিদুল ইসলাম(৩৬)

 

নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন অর্থ) আমিরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে ৭ জন জলঢাকা থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলার পলাতক আসামি। মামলাটি হয় গত ২৭ এপ্রিল। বাকি ৯ জনকে নাশকতার কাজে লিপ্তসহ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকালে গ্রেফতার করা হয়েছে।  তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে

আটকের ঘটনায় নীলফামারী জেলা জামায়াতের সেক্রেটারী আন্তাজুল ইসলাম জানান, দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জেলার বিভিন্ন উপজেলায় শান্তিপূর্ণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেকজনকে পুলিশ বাড়ি স্থানীয় বাজার এলাকা থেকে গতরাতে তুলি নিয়ে গেছে। সম্পূর্ণ সাজানো মামলায় ১৬ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অভিযুক্তরা কোনো ওয়ারেন্টভুক্ত মামলার আসামী নন বলে তিনি দাবি করেন।

 

##

 

রাশেদুল ইসলাম, নীলফামারী।


মন্তব্য
জেলার খবর