১১ বয়সী অনাথ শিশু অন্তঃসত্ত্বার ঘটনায় অভিযুক্ত গ্রেফতার

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
২৬ অগাস্ট ২০২৩

নাটোরের গুরুদাসপুরে ১১ বয়সী শিশু অন্তঃসত্ত্বার ঘটনায় জাহিদুল খাঁ নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।  শুক্রবার (২৫ আগস্ট) রাদে ফরিদপুরের আলফাডাঙ্গার হেলেঞ্চা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

এদিকে অন্তঃসত্ত্বা শিশুটির দায়িত্ব নিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়। চলতি সপ্তাহে অন্তঃসত্ত্বা শিশুটির সিজারিয়ান অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাহিদুল খাঁ (৫৫) গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ি গ্রামের কালু খাঁর ছেলে। গত ১৮ জুন তার বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন ভুক্তভোগীর দাদি।  শনিবার (২৬ আগষ্ট) সকালে র‌্যাব- এর অধিনায়ক এক প্রেসব্রিফিংয়ে তাকে গ্রেফতারের বিষয়টি জানায়।

 

অভিযোগ, গত নভেম্বর মাসে শিশুটি ধর্ষণ করে অভিযুক্ত। এরপর স্থানীয়ভাবে ঘটনাকে ধামাচাপা দিতে প্রচেষ্টা চালায় জাহিদুল খাঁ। কিন্তু ব্যর্থ হওয়ার পরে গা ঢাকা দেয়। এদিকে মামলা পর দীর্ঘদিনেও আসামি গ্রেফতার না হওয়ায় এ নিয়ে সংবাদ প্রকাশ হয় গণমাধ্যমে। এরপরই তাকে গ্রেফতারের তৎপর হয়ে ওঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

র‌্যাব- নাটোর এর সিপিসি- কোম্পানী কমান্ডার মেজর আশিকুর রহমান জানান, নিজস্ব গোয়েন্দা নজরদারির ফলে র‌্যাব- এবং র‌্যাব-১০ যৌথভাবে অভিযানে চালিয় শুক্রবার রাতে ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদি শিশুটির দাদি ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায় বলেন, অপ্রাপ্ত বয়সে মা হতে গিয়ে নানা জটিলতা সৃষ্টি হতে পারে- এমন আশঙ্কা থেকে শিশুটির সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  চলতি সপ্তাহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ অপারেশন হবে। উপজেলা প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে এ বিষয়ে।

 

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর