নীলফামারীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

নীলফামারী প্রতিনিধি
২৭ অগাস্ট ২০২৩

নীলফামারীতে জেলায় স্থানীয় সাংবাদিক আব্দুর রশিদ শাহকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। রোববার (২৬ আগস্ট) রাত ৯টার দিকে তার মোবাইলে নম্বর কল দিয়ে এ হুমকি দেওয়া হয়।

এদিকে এ ঘটনায় রাতেই নীলফামারী সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আব্দুর রশিদ শাহ। তিনি বেসরকারি টেলিভিশন নিউজ২৪ অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশের নীলফামারী জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তিনি নীলফামারী পৌরসভার মধ্য হাড়োয়া এলাকার ছাবের আলী শাহর ছেলে।

 

ভুক্তভোগী আব্দুর রশিদ শাহ বলেন, কলটি রিসিভ করার পর অপর প্রান্তে থাকা ব্যক্তি আমাকে শাকিল হিসেবে সম্বোধন করে। তাকে বলা হয়, আমি শাকিল না, আপনার মনে হয় ফোন নম্বরটি ভুল হয়েছে। তখন ফোনদাতা আমাকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন, এরপর হুমকি দিতে থাকেন। ২৪ ঘন্টার মধ্যে খুন করে ফেলবে বলে জানান। তিনি এটাও বলেন,কেউ তোকে বাচাঁতে পারবে না।’

তিনি আরও বলেন, রাত ৯টা মিনিটে আবারও ফোন দিয়ে হুমকি দিয়ে একপর্যায়ে কল কেটে দেন হুমিকাদাতা। পরে আমি আমার সহকর্মী বৈশাখী টেলিভিশনের সুমনকে ঘটনাটি জানাই। তিনি ওই মোবাইল কল দিলে তাকেও অকথ্য ভাষায় গালাগালি করে অপর প্রান্তে থাকা ব্যক্তি।

এদিকে ঘটনার প্রতিবাদ জানিয়েছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। তারা হুমকিদাতাকে দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছি।

 

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর