নওগাঁয় ধর্ষণের দুই মামলায় দুই আসামির যাবজ্জীবন

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি
২৮ অগাস্ট ২০২৩

নওগাঁয় ধর্ষণের ‍দুই মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (২৮ আগস্ট) বেলা ১১টার দিকে নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- এর বিচারক মেহেদী হাসান তালুকদার রায় ঘোষণা করেন।

 

সাজাপ্রাপ্তরা হলেন- জেলার পত্নীতলা উপজেলার কাশিপুর গ্রামের বাসিন্দা কাজল মালি এবং পোরশা উপজেলার গোবরাকুড়ি গ্রামের ওসমানের ছেলে হ্যাপি।

 

রায়ের ঘোষণাকালে এজলাশে কাজল মালি উপস্থিত থাকলেও হ্যাপি উপস্থিত ছিল  না। হ্যাপির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়েছে। দুই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

আদালত সুত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ জানুয়ারি পোরশা উপজেলায় নিজ বাড়ি থেকে এক মাদ্রাসা ছাত্রী তার নানীর বাড়ির যাচ্ছিল।

 

পথে আম বাগানে নিয়ে অজ্ঞাতনামা এক ব্যক্তি তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর নানা পোরশা থানায় মামলা করেন।

 

মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে হ্যাপির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১১জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে এ মামলায় রায় ঘোষণা করেন আদালত।

অন্যদিকে ২০২০ সালের ২৭ মার্চ পত্নীতলা উপজেলায় প্রতিবন্ধী এক নারী  তার বাড়ির পিছনে শুকনো পাতা ঝাড়ু দিতে গেলে একই গ্রামের কাজল মালি পিছন থেকে জাপটে ধরে।

 

এরপর মুখে গামছা ভরে তার শয়ন কক্ষে নিয়ে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী পত্নীতলা থানায় মামলা করেন।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন বলেন, রায়ে আমরা সন্তুষ্ট। রায়ের মধ্যে দিয়ে আগামীতে ধরণের ঘটনা ঘটাতে কেউ সাহস পাবে না।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর