গোল্ডেন জিপিএ-৫ পাওয়া সোয়াদের পাশে দাঁড়ালেন নীলফামারীর এসপি

নীলফামারী প্রতিনিধি
২৯ অগাস্ট ২০২৩

সুযোগে পেয়েও নটর ডেম কলেজে ভর্তি নিয়ে চরম দুশ্চিন্তা আর হতাশা বিরাজ করছিল এসএসসি পরীক্ষায় জিপিএ- (গোল্ডেন) পাওয়া রাফসান আহমেদ সোয়াদের মধ্যে। কেবল অর্থাভাবে তার ভর্তি যখন অনিশ্চিত, তখন এ খবর জেনে তার পাশে দাঁড়ালেন নীলফামারী জেলা পুলিশ সুপার মো. গোলাম সবুর।

এসপির আর্থিক সহযোগিতায় নটর ডেম কলেজেই এইচএসসিতে ভর্তি হয়েছে মেধাবী সোয়াদ। নীলফামারী শহরের সওদাগড় পাড়া গ্রামের বাসিন্দা মোমিনুর ইসলাম কুমকুম ইয়াসমিন দম্পতির ছেলে তিনি। মোমিনুর ইসলাম পেশায় একজন দোকান কর্মচারী।

জানা গেছে, ২৯ আগস্ট তার ভর্তির শেষ দিন। কিন্তু ভর্তির টাকা যোগার করতে পারছিলেন সোয়াদের বাবা। এমন পরিস্থিতিতে বিষয়টি জানতে পেরে সোমবার (২৮ আগস্ট) বিকালে রাফসানকে তাঁর কার্যালয়ে ডেকে নেন  এসপি সবুর। এ সময় ভর্তির জন্য নগদ অর্থ প্রদানসহ তার পরবর্তী লেখাপড়া চালানোর সহযোগিতার আশ্বাস দেন তিনি।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ- (গোল্ডেন) পেয়েছেন সোয়াদ। এরপর অনলাইন ভর্তি প্রক্রিয়ায় এইচএসসিতে ভর্তির সুযোগ পায় নটর ডেম কলেজে।

এক প্রতিক্রিয়ায় রাফসান আহমেদ সোয়াদ বলেন, পুলিশ সুপার স্যার এবং আমার বিদ্যালয়ের স্যারদের মহানুভবতায় আমি কাঙ্খিত কলেজে ভর্তি হতে পারছি। আমার লক্ষ্য অর্জনে সকলের কাছে দোওয়া চাচ্ছি।

পুলিশ সুপার গোলাম সবুর বলেন, ছেলেটি অনেক মেধাবী। যখন জানতে পারলাম- সে টাকার অভাবে কলেজে ভর্তি হতে পারছে না, তখন অনেক খারাপ লেগেছিল। এখন তার পাশে দাঁড়ানোর সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত গর্বিত।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর