লাইফ সাপোর্টে নাটোরের এমপি আব্দুল কুদ্দুস

গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধি
২৯ অগাস্ট ২০২৩

নাটোর- (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। শ্বাসকষ্টের কারণে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হয়।

মঙ্গলবার (২৮ আগস্ট) আব্দুল কুদ্দুসের পারিবারিক এবং রাজনৈতিক একাধিক সূত্র এসব বিষয় নিশ্চিত করেছেন। শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে থাইল্যান্ডে নেওয়া হবে বলেও জানিয়েছে সূত্রগুলো।

সংসদ সদস্যদের স্বজন উপজেলা .লীগের তথ্য গবেষনা সম্পাদক মাজেম আলী জানান, ঢাকায় নেওয়ার পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিউতে) নেওয়া হয়। শনিবার রাত থেকে সেখানেই রাখা হয়েছে তাকে। প্রতি ২ঘন্টা পর পর স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন থাইল্যান্ডে তার চিকিৎসকের কাছে পাঠাচ্ছেন স্থানীয় চিকিৎসক বোর্ড।

পারিবারিক সূত্র জানিয়েছে, আগস্ট মাসজুড়ে প্রতিদিনই একাধিক কর্মসুচীতে অংশ নিয়ে শারীরিরকভাবে ক্লান্ত হয় পড়েন আব্দুল কুদ্দুস। তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট রোগে ভুগছেন। অনেকদিনই হচ্ছে নিয়মিত থাইল্যান্ডে গিয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার জানান, উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সোমবার রাতেই এয়ার অ্যাম্বুলেন্স প্রস্তুত করা হয়েছিল। কিন্তু শারীরিক অবস্থার আরো অবনতি হলে দেশের বাহিরে নেওয়া সম্ভব হয়নি।

 

এদিকে তার সুস্থতা কামনায় পরিবার ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

উল্লেখ্য, ৭৭ বছর বয়সী বঙ্গবন্ধুর সহচর আব্দুল কুদ্দুস পঞ্চম,সপ্তম,নবম, দশম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রিধারী আব্দুল কুদ্দুস মুক্তিযুদ্ধকালীন ভারতে ট্রেনিং নিয়ে মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার সংগঠকের ভূমিকা পালন করেন।

 

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে


মন্তব্য
জেলার খবর