মারা গেলেন নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
৩০ অগাস্ট ২০২৩

null


নাটোরের গুরুদাসপুর-বড়াইগ্রাম আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস মারা গেছেন।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২২ মিনিটে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয় । 

শ্বাসকষ্টের কারণে আব্দুল কুদ্দুসকে গত শনিবার (২৬ আগষ্ট) সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হয়েছিল।

সেখানে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিউতে) নেওয়া হয়। আইসিইউতেই তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

বুধবার সকাল ৯টায় আব্দুল কুদ্দুসের পারিবারিক এবং রাজনৈতিক একাধিক সূত্র মৃত্যুর বিষয়টি  নিশ্চিত করেন।

এমপি আব্দুল কুদ্দুস নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এর আগে পঞ্চম,সপ্তম,নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন।

আব্দুল কুদ্দুসের স্বজন ও উপজেলা আ.লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মাজেম আলী জানান, বেলা ১১ টার দিকে জাতীয় সংসদ ভবন চত্বরে আব্দুল কুদ্দুসের প্রথম জানাজা নামাজ হওয়ার কথা রয়েছে। এরপর মরদেহ নাটোরে আনা হবে।

বুধবার বিকাল ৪ টায় নাটোর কানাইখালী মাঠে, বিকাল ৫ টায় বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে, সন্ধ্যা ৬টায় গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ এবং বাদ মাগরিব তার জন্মস্থান বিলশা ঈদগাহমাঠে শেষ জানাযার নামাজ হবে।

এদিকে এমপি আব্দুল কুদ্দুসের মৃত্যুতে নাটোরের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বিএনপির গুরুদাসপুর উপজেলা ও পৌর শাখা,জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য আলহাজ আবুল কাশেম সরকারসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন শোক জানিয়েছে।

গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.আনিসুর রহমান জানান, তাদের প্রিয় নেতার মৃত্যুতে তারা বাকরুদ্ধ হয়ে পড়েছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে 



মন্তব্য
জেলার খবর