চাকরির বয়স শেষ হলেও বেতন-ভাতা পাচ্ছেন মাদ্রাসার কর্মচারী

পঞ্চগড় প্রতিনিধি
০২ সেপ্টেম্বর ২০২৩

চাকরির বয়স শেষ হয়েছে ৫ বছর ৩ মাস আগে। তারপরও নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন পঞ্চগড়ের বোদা উপজেলার গাইঘাটা ইসলামিয়া দাখিল মাদ্রাসার চতুর্থ শ্রেণীর কর্মচারী পহিরুল ইসলাম। এ সময়ে তিনি বেতন পেয়েছেন প্রায় লাখ টাকা।

মাদ্রাসর সুপারিন্টেন্ডেন্ট সহযোগিতা ছাড়া এভাবে বেতন-ভাতা পাওয়া সম্ভব নয় বলে মনে করছেন স্থানীয়রা। সরকারি চাকরির বিধান অনুযায়ী একজন চাকুরিজীবী ৫৯ বছর পর্যন্ত বেতন-ভাতা পাবেন।

মাদরাসা সূত্রে জানা যায়, পহিরুল ইসলাম ৪র্থ শ্রেনীর পদে ১৯৯৩ সালে চাকুরিতে যোগদান করেন। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স বর্তমানে ৬৪ বছর মাস। জাতীয় পরিচয়পত্রে তার জন্ম মে, ১৯৫৯।

মাদরাসার সুপারিন্টেন্ডেন্ট মকছেদ আলী ২০২৩ সালের জাতীয় শিক্ষা জরিপের তথ্যে পহিরুল ইসলামের জাতীয় পরিচয়পত্র নম্বর সঠিকটা দিয়েছেন। কিন্তু জন্ম তারিখ উল্লেখ করেছেন জানুয়ারি ১৯৭২। এ ঘাপলাটা করায় বয়স পার হলেও এখনো বেতন-ভাতা পাচ্ছেন পহিরুল ইসলাম।

সূত্র আরও জানায়, ১৯৯৭ সালে মাদরাসাটি এমপিওভুক্ত হয়। এরপর থেকে মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্ত’র সুবিধা অনুযায়ী নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন।

এ বিষয়ে মাদরাসার সুপারিন্টেন্ডেন্ট মো.মকছেদ আলী জানান, তার ভোটার আইডি কার্ড সংশোধনের প্রক্রিয়ায় রয়েছে। সংশোধন হলে হালনাগাদ তথ্য প্রদান করা হবে।

বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারভীন আকতার বানু বলেন, ৫৯ বছরের পরে সরকারি কোন বেতন-ভাতা উত্তোলনের সুযোগ নেই। কেউ উত্তোলন করে থাকলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি/ সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর