গুরুদাসপুরে কন্যা সন্তানের মা হলো ১১ বয়সী স্কুলছাত্রী!

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
০২ সেপ্টেম্বর ২০২৩

নাটোরের গুরুদাসপুরে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীর পেট থেকে একটি কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপ্রচারের মাধ্যমে পৃথিবীর আলোর মুখ দেখে সে। বর্তমানে নবজাতকসহ প্রসূতি সুস্থ্য রয়েছে। প্রতিবেশি দাদার লালসার শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয়েছিল সে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম জানান, অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান প্রসবের ব্যবস্থা করা হয়। প্রসব পরবর্তী সময় ডাক্তারদের তত্ত্বাবধানে থাকবে সে।

স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাক্তার নার্গিস তানজিমা ফেরদৌস জানান, শিশুর ওজন কেজি। প্রয়োজনীয় রক্ত দেওয়া হয়েছে। মা নবজাতক দুজনেই সুস্থ্য আছে।

সদ্য মা হওয়া শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, গত নভেম্বর মাসে বাড়িতে কেউ না থাকার সুযোগে তাদের প্রতিবেশি জাহিদুল খাঁ (৫২)  শিশুটিকে ধর্ষণ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়।  কিন্তু অভিযুক্ত গ্রেফতার না হওয়ায় এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর ওই শিশুর প্রসব সংক্রান্ত সার্বিক সহযোগিতার সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। সেই সঙ্গে আসামিকে গ্রেফতার করা হয়।

এদিকে শিশুর দাদী জানান, তার নাতনী ফুটফুটে সন্তান জন্ম দিলেও তারা খুশি হতে পারেনি। পারিবারিক কলহে বিয়ে বিচ্ছেদ ঘটে তার বাবা-মার।  এরপর তিন বছর বয়স থেকে তার তত্বাবধানে রয়েছে তার নাতনী। নিজের আয়েই তার সংসার চালানো কষ্টকর। এখন শিশু সন্তানসহ নাতনীর দায়িত্বের বোঝা তার জন্য পাহাড়সম।

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর