পাতা সংগ্রহের মেশিন ফ্রিতে পাবেন চা চাষীরা, পঞ্চগড়ে বাণিজ্যমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি
০২ সেপ্টেম্বর ২০২৩

গুনগত মান ঠিক রাখতে চা পাতা সংগ্রহের মেশিন কিছু দিন পরে ফ্রীতে কৃষকের মাছে বিতরন করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামের হল রুমে অনলাইন চা নিলাম কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে কথা বলেন তিনি।

চা চাষীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী বলেন, চা পাতার মান ঠিক রাখতে সঠিকভাবে কাঁচা চা পাতা তুলতে হবে। আপনারা শুনেছেন, মেশিন দিয়ে পাতা তোলার কথা। কিছু দিন পরে আমরা ওই মেশিনগুলো ফ্রীতে কিছু বিতরন করা হবে।

মন্ত্রী টিপু মুনশি বলেন, প্রশাসন থেকে কাঁচা চা পাতার দাম নির্ধারণ করা হয়েছে ১৮ টাকা কেজি। এ দর যেন কৃষক সঠিকভাবে পায়, সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে। চা নিলাম কেন্দ্র করা হয়েছে কৃষকরা যেন ন্যায্য মূল্য পায়, কৃষকরা যেন খেলার পুতুল না হয়।

ঠাকুরগাঁও বিমানবন্দর চালুর ওপর গুরুত্বারোপ করে বাণিজ্যমন্ত্রী বলেন, যদি বিমানবন্দরটি চালু করা যায়, তাহলে বায়ারগুলো পঞ্চগড়ে সকালে এসে বিকালে আবার চলে যেতে পারবেন।

এর আগে বাণিজ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে অনলাইন চা নিলাম কেন্দ্র উদ্বোধন করেন। স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডাস এসোসিয়েশন অব বাংলাদেশ এর আয়োজনে জেলা প্রশাসকের সভাপতিত্বে সময় উপস্থিত ছিলেন- রেলপথমন্ত্রী এ্যাড.নুরুল ইসলাম সুজন,পঞ্চগড়- আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, তৎকালীন পঞ্চগড়ের জেলা প্রশাসক রবিউল ইসলাম,পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা,জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।

 

বিডি/ সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর