গুরুদাসপুরে নবজাতকসহ ১১ বয়সী মায়ের পাশে দাঁড়ালেন ইউএনও

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
০৩ সেপ্টেম্বর ২০২৩

নাটোরের গুরুদাসপুরে প্রতিবেশী দাদার লালসার শিকারে মা হওয়া ১১ বয়সী স্কুলছাত্রী ও তার সদ্য জন্মগ্রহণ করা কন্যা সন্তানের পাশে দাঁড়িয়েছে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবনী রায়।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুর টার দিকে তাদের দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান তিনি। এর আগে শনিবার সিজারিয়ান অস্ত্রোপচারের করা হয় ওই স্কুলছাত্রীর।

ইউএনও শ্রাবনী রায় নবজাতককে কোলে নিয়ে তার নাম দেনআলো এরপর তার জন্য নতুন পোষাক,খাবার নগদ অর্থ প্রদান করেন। সময় সদ্য মা হওয়া শিশুটির দাদি চাচি উপস্থিত ছিলেন।

শ্রাবনী রায় বলেন, মা নবজাতক সন্তান নিস্পাপ। এদের কোন দোষ নেই। যে বা যারা ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট, আইনের মাধ্যমে তাদের বিচার শুরু হয়েছে। মা সন্তানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন তিনি।

গত নভেম্বর মাসে বাড়িতে কেউ না থাকায় শিশুটিকে ধর্ষণ করে জাহিদুল খাঁ (৫২) নামের এক ব্যক্তি।এ ঘটনায় তার বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়। তাকে গ্রেফতার করে পুলিশ। এদিকে ১১ বয়সী এক শিশু ধর্ষণে গর্ভবতী হওয়ার বিষয়টি জানার পর উপজেলা প্রশাসন তার পাশে দাড়ানোর ঘোষনা দেয়। ঘোষণা অনুযায়ী, স্বাস্থ্য পরীক্ষাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা করা হয়।

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর