গর্ভধারণ না করলেও ইউপি সদস্যের স্ত্রীর মাতৃত্বকালীন ভাতা উত্তোলন!

পঞ্চগড় প্রতিনিধি
০৪ সেপ্টেম্বর ২০২৩

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় গর্ভধারণ না করলেও এক ইউপি সদস্যের স্ত্রী মাতৃত্বকালীন ভাতা উত্তোলন করেছেন। এনিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সেই সঙ্গে এ অনিয়মের সঙ্গে জড়িত সবার শাস্তির দাবি করা হয়েছে।

জানা যায়, শালডাঙ্গা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য রাব্বি হোসাইনের স্ত্রী সাবিনা ইয়াসমিন ভাতা উত্তোলন করছেন।

হাবিবুর রহমান,লোকমানসহ স্থানীয় একাধিক ব্যক্তি জানান, তাদের বিয়ে হয়েছে   বছর হচ্ছে। কিন্তু এখনো কোনা সন্তান হয়নি এ দম্পতির। ইউপি সদস্যের স্ত্রী রংপুরে পড়ালেখা করেন। গর্ভধারণ না করলেও তার স্ত্রী কীভাবে এ ভাতা পেলেন। কেননা ভাতা পাওয়ার পূর্বশর্ত- আবেদনের সময় অবশ্যই গর্ভধারিণী হতে হবে এবং আবেদনকারীকে অবশ্যই দরিদ্র হতে হবে।

জানা যায়,২০২২ সালের জানুয়ারি মাসে অভিযুক্ত ইউপি সদস্য তার স্ত্রীর নামে মাতৃত্বকালীন ভাতা পাওয়ার আবেদন করেন। এরপর যাচাই-বাছাই শেষে তার আবেদন অনুমোদন হয়। পরবর্তীতে জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত- ছয় মাস ভাতা উত্তোলন করেন রাব্বি হোসাইন।

অভিযুক্ত ইউপি সদস্য রাব্বি হোসাইন জানান, আমাদেরও চলতে হবে। কি করব, উপায় নেই। কোথাও থেকে কিছুতো পাই না। এটা দিয়ে তেল খরচতো হবে।

পঞ্চগড় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (:দা) কে এম ওয়াহিদুজ্জামান ঘটনাটি তদন্ত করে নাম কর্তনের কথা বলেছেন।

 

বিডি/সম্রাট হোসাইন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর