নীলফামারীতে ঠিকাদারের দানের সম্পত্তিতে বৃদ্ধাশ্রম নির্মাণ করবে জেলা পরিষদ

নীলফামারী প্রতিনিধি
০৬ সেপ্টেম্বর ২০২৩

নীলফামারীতে এক ঠিকাদারের দান করা সম্পত্তিতে বৃদ্ধাশ্রম নির্মাণের উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। উদ্যোগটি বাস্তবায়ন হলে বৃদ্ধ অসহায় বাবা-মায়েরা খুঁজে পাবে তাদের নিরাপদ আশ্রয়স্থল  বৃদ্ধাশ্রমটি জেলা পরিষদের নিজস্ব তহবিল হতে পরিচালিত হবে জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মমতাজুল হক।

নিজের ৩৫ শতাংশ জমি বৃদ্ধাশ্রমের নামে দান করবেন স্থানীয় এম আর কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো. মিজানুর রহমান। জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে তিনি বৃদ্ধাশ্রম নির্মাণের প্রস্তাব দিলে উদ্যোগ নেওয়া হয়।

এম আর কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো. মিজানুর রহমান বলেন, ‘দীর্ঘদিন ধরে নীলফামারীর সদরে আমার ব্যক্তিগত ৩৫ শতাংশ জমির উপর একটি বৃদ্ধাশ্রম তৈরির ইচ্ছা ছিলো৷ কিন্তু সেটি পরিচালনার জন্য অনেক অর্থের প্রয়োজন৷ তাই এ বিষয়য়ে জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মমতাজুল হক ভাইকে প্রস্তাব দেই। তিনি জেলা পরিষদের অর্থায়নে সেটি পরিচালনার উদ্যোগ নিয়েছেন ৷’

নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড মমতাজুল হক বলেন, নীলফামারী সদরে কোন বৃদ্ধাশ্রম নেই। সে কারণে এম আর কনষ্ট্রাকশনের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মিজানুর রহমানের দেওয়া প্রস্তাব অনুযায়ী তার ব্যক্তিগত ৩৫ শতাংশ জমির উপর একটি বৃদ্ধাশ্রম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে ৷ জেলা সদরে প্রথমবারের মত বৃদ্ধাশ্রমটি নির্মাণ হচ্ছে। তিনি নীলফামারীর সব বিত্তবানকে এ বিষয়ে এগিয়ে আসারও আহবান জানান।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর