সংবাদ প্রকাশের পর মেম্বরের ভাতা উত্তোলনের ঘটনায় তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক
১০ সেপ্টেম্বর ২০২৩

ঢাকা থেকে প্রকাশিত নিউজ পোর্টাল বাংলাদেশ ২৪ অনলাইন.কম দৈনিক ইনকিলাব পত্রিকায় সংবাদ প্রকাশের পর পঞ্চগড়ে এক ইউপি সদস্যের মাতৃত্বকালীন ভাতা উত্তোলনের ঘটনায় তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।  রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিন তদন্ত করেন ঘটনাটির তদন্তভার পাওয়া কর্মকর্তা পঞ্চগড় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো.আজাদ জাহান।

গর্ভবতী না হলেও নিজের স্ত্রীর নামে মাতৃত্বকালীন ভাতা উত্তোলন করেন শালডাঙ্গা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য রাব্বি হোসাইন। এ নিয়ে ৪ সেপ্টেম্বর সংবাদ প্রকাশ করে বাংলাদেশ ২৪ অনলাইন.কম।

এদিকে সংবাদ প্রকাশের পর স্থানীয় কথিত সাংবাদিককে দিয়ে ভুঁইফোর ও সরকারের অনুমোদনবিহীন একটা ওয়েবসাইটে (স্বঘোষিত নিউজ পোর্টাল) বিভ্রান্তকর ও মনগড়া তথ্য প্রচারের মাধ্যমে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেন সংশ্লিষ্টরা।

ওদিকে বাংলাদেশ ২৪ অনলাইন.কম ও ইনকিলাবের সংবাদটি জেলা প্রশাসক মো.জহুরুল ইসলামের দৃষ্টি গোচর হয়। এরপর তিনি পঞ্চগড় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো.আজাদ জাহানকে তদন্তের দায়িত্ব দেন।

ইউপি সদস্য রাব্বি হোসাইনও সম্প্রতি দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কাছে তার স্ত্রীর নাম মাতৃত্বকালীন ভাতাভোগীর তালিকা থেকে বাদ দেওয়ার জন্য আবেদন করেন।

পঞ্চগড় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো.আজাদ জাহান বলেন,সরেজমিন তদন্ত করেছি। আগামী দু-একদিনের মধ্যে প্রতিবেদন দেওয়া হবে।

 

বিডি/ সম্রাট হোসাইন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর