নবজাতকসহ সদ্য মা হওয়া ১১ বয়সী স্কুলছাত্রীর পাশে র‌্যাব

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
১০ সেপ্টেম্বর ২০২৩

উপজেলা প্রশাসনের পর নাটোরের গুরুদাসপুরে নবজাতকসহ সদ্য মা হওয়া ১১ বয়সী স্কুলছাত্রীর পাশে দাঁড়িয়েছে র‌্যাব। রোববার (১০ আগস্ট) বেলা ১২ টার দিকে  বাসায় এসে ওই শিশুর দাদির হাতে নগদ অর্থ খাবার তুলে দিয়েছে র‌্যাবের একটি টিম।

প্রতিবেশী দাদার লালসার শিকার হয়ে অন্তঃসত্ত্বা  হয়েছিল চতুর্থ শ্রেনী পড়ুয়া ওই শিশু। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা হয়েছে। এদিকে সম্প্রতি উপজেলা প্রশাসনের সহায়তা ও সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার সফল সিজারিয়ান অস্ত্রোপ্রচার হয়।

র‌্যাব- সুত্র জানায়, র‌্যাব নারী কল্যাণ সমিতি রাজশাহী অঞ্চলের উদ্যোগে মানবিক সহায়তা হিসাবে ওই ছাত্রীর পরিবারকে নগদ ৫০ হাজার টাকা, ৫০ কেজি চাল, নবজাতকের খাদ্যসামগ্রী পরিবারের কাছে হস্তান্তর করে হয়েছে।

 এ সময় র‌্যাব- রাজশাহী অঞ্চলের অধিনায়ক লে.কর্নেল রিয়াজ শাহরিয়ার, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আশিকুর রহমান, ডিএডি সাইফুল ইসলাম,সহকারী কমান্ডার নুরুল হুদা,  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী রোকসানা আক্তার,কাউন্সিলর নজরুল ইসলাম,সাবেক কাউন্সিলর আব্দুল আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার সদ্য মা হওয়া স্কুলছাত্রী তার স্বজনদের সাথে কথা বলেন। নবজাতক প্রসুতী মায়ের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।  পরিবারকে আশ্বস্ত করে বলেন, অভিযুক্ত ওই দাদার সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে বদ্ধপরিকর। সমাজ ঘটনার দায় এড়াতে পারে না। সমাজের বিত্তবানদের  এ অসহায় পরিবারের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবনী রায় বলেন,মা নবজাতক সন্তান নিস্পাপ। এদের কোন দোষ নেই। অভিযুক্ত গ্রেফতার হয়েছে আইনের মাধ্যমে তার বিচারও শুরু হয়েছে। মা নবজাতককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়েছে। আগামীতে সহায়তা অব্যাহত থাকবে।

 

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর