ফরাসি প্রেসিডেন্টকে কী উপহার দিলেন জলের গানের রাহুল

নিজস্ব প্রতিবেদক
১১ সেপ্টেম্বর ২০২৩

ঢাকা সফরে এসেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রোববার (১০ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে তিনি ধানমন্ডিতে দেশের জনপ্রিয় গানের দল ‘জলের গান’-এর স্টুডিও পরিদর্শনে যান। 


রোববার রাত সোয়া ৮টার দিকে ম্যাক্রোঁ বাংলাদেশে এসে পৌঁছান। হযরত শাহজালাল বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে মাখোঁকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। পরে তাকে রাষ্ট্রীয় সংবর্ধনা দেওয়া হয়।


এরপর রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফরাসি প্রেসিডেন্টের সম্মানে আয়োজিত নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে মধ্যরাতে জলের গান-এর রাহুল আনন্দের ধানমন্ডির বাসার নিজস্ব স্টুডিওতে যান মাখোঁ।


রাহুল ফরাসি প্রেসিডেন্টকে তার স্টুডিও সেটটি ঘুরিয়ে দেখান। এসময় রাহুল তার স্টুডিওতে থাকা একতারাসহ অন্যান্য বাদ্যযন্ত্রের সঙ্গে ম্যাক্রোঁকে পরিচয় করিয়ে দেন। তারা একসঙ্গে একটি একতারা বাজান আর রাহুল গান গেয়ে শোনান। এরপর একতারাটি মাখোঁকে দিয়ে রাহুল বলেন, আমাদের পূর্বপুরুষদের তৈরি নিজস্ব এই বাদ্যযন্ত্র একতারা। এটি আপনাকে বাংলাদেশের কথা মনে করিয়ে দেবে।


এসময় ফরাসি প্রেসিডেন্ট বলেন, এটা আমাকে বাংলাদেশের কথা স্মরণ করিয়ে দেবে।


ঢাকা সফরে সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে ফরাসি প্রেসিডেন্ট ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে শীর্ষ বৈঠকে অংশ নেবেন ফরাসি প্রেসিডেন্ট।


মন্তব্য
জেলার খবর