২ কর্মকর্তার বদলীতে এলাকায় মিস্টি মুখ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২৩

কুড়িগ্রামের উলিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজুদ্দৌলাকে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মো. তারিকুল ইসলামকে বদলি করায়  সন্তোষ প্রকাশ করেছেন সচেতন মহলের অনেকেই। অনেকেই একে অপরকে মিস্টি মুখ করিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) আলাদা দুই আদেশে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজুদ্দৌলাকে বান্দরবানের থানচিতে এবং শিক্ষা অফিসার শাহ মো. তারিকুল ইসলামকে মাগুড়ার শ্রীপুরে বদলি করা হয়। তাদের দু’জনকেই আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করার নির্দেশ দেওয়অ হয়েছে। অন্যথায় ২১ সেপ্টেম্বর বিকাল থেকে বর্তমান কর্মস্থল  থেকে তারা তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।

বদলীর খবরটি জানাজানি হলে এমন প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। সচেতন মহল যথাযথ তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। তদন্ত করলে তাদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের মুখোশ উন্মোচিত হবে বলেও মনে করছেন তারা।

জানা গেছে, সিরাজুদ্দৌলার বিরুদ্ধে প্রকল্প বাস্তবায়ন না করে বিল প্রদান, সময়মতো প্রকল্প বাস্তবায়ন না করা, প্রকল্পের টাকা ফেরত দেওয়া সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অধীন নির্মিত ব্রীজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের দরপত্র লটারির ফল বদল করে নিজ সহকর্মীর ভাইয়ের নামে কাজ দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে একটি মামলা চলমান রয়েছে। এসব অভিযোগ ছাড়াও তার বিরুদ্ধে নিয়মিত অফিস না করাসহ নিয়মিত মাদক সেবনের অভিযোগ রয়েছে।  তার ডোপ টেস্ট করানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মো. তারিকুল ইসলাম নিজের স্বার্থে শিক্ষা প্রতিষ্ঠানে গ্রুপিং করে পকেট কমিটি গঠন করেছে বলে অভিযোগ। এ কমিটি নিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মামলায় জড়িয়েছে । এমনকি তার প্রত্যক্ষ সহযোগীতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অযোগ্য জনবল নিয়োগের অনেক অভিযোগ বিদ্যমান।

উলিপুর উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা বলেন, অফিস বন্ধ থাকার কারণে  তাদের বদলির আদেশের কোনো কপি আমি পাইনি।

 

বিডি/রোকন মিয়া/সি/এমকে


মন্তব্য
জেলার খবর