রোডমার্চের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে,সৈয়দপুরে মীর্জা ফখরুল

নীলফামারী প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২৩

রোডমার্চের মধ্য দিয়ে বর্তমান সরকারের পতন ঘটানো হবে। এরপর জনতার আন্দোলন শেষ হবে। এটা খুব অল্প সময়ের মধ্যেই হবে। কারণ স্বৈরাচারের বিদায়ের আভাস এখন অত্যন্ত পরিষ্কার হয়ে গেছে। এসব কথা বলেছেন বিএনপি' মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৬ সেপ্টেম্বর) নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পথসভায় এসব কথা বলেন। জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ছাত্রদল যৌথভাবে এ পথসভা করে। তারুণ্যের রোডমার্চ করে রংপুর থেকে দিনাজপুরে যাওয়ার পথে সভায় যোগ দেন মির্জা ফখরুল।

প্রায় পাঁচ শতাধিক মাইক্রোবাস-পিকআপ,  সহস্রাধিক মোটরসাইকেল নিয়ে রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম গাইবান্ধা জেলার নেতাকর্মী রোডমার্চের বহর নিয়ে  রংপুর থেকে সৈয়দপুরে আসে। এখান নীলফামারী, কিশোরগঞ্জ সৈয়দপুর এবং পার্বতীপুর উপজেলার নেতাকর্মীরা বহরে যোগ দেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের পতনের বিষয়ে সারা দেশের মানুষ জেগে উঠেছে। শান্তিপূর্ণ আন্দোলনে একাত্ম হয়েছে দেশের সব গণতন্ত্রমনা দল। বিদেশি দাতা শক্তিধর রাষ্ট্রগুলো এবং আন্তর্জাতিক সংস্থা নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর তথা সহিংসতা এড়িয়ে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতার পালাবদলের আহ্বান জানাচ্ছে। কারণ শেখ হাসিনার অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এজন্য পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক বা নির্বাচনকালীন সরকারের অধীনে সুষ্ঠু ভোট গ্রহনের ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, আহ্বানের পরও হাসিনার হুশ না হয়, তাহলে রাজপথেই ফয়সালা হবে। এখন শুধু ঐক্যবদ্ধ থেকে আন্দোলন চালিয়ে যেতে হবে। জয় আমাদেরই হবে। এ জন্য তিনি দলমত নির্বিশেষে সকলকে সজাগ সক্রিয় থাকার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপি' রংপুর বিভাগীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক  আব্দুল খালেক এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন, যুবদলের কেন্দ্রীয় সভাপতি মো. সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) মো: রাসেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক মো. সাইফ মাহমুদ জুয়েল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক, মো. রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল হাসান, কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খান বাবুল জলবায়ু বিষয়ক সম্পাদক লায়ন আলহাজ্ব সিরাজুল ইসলাম বিদ্যুত প্রমুখ।

পথসভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা বিএনপি' সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর