গুরুদাসপুরে পুরুষশুন্য ৪ গ্রাম

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
২২ সেপ্টেম্বর ২০২৩

নাটোরের গুরুদাসপুর উপজেলার ধাবারিষা ইউনিয়নের মোল্লাপাড়া, ফকিরপাড়া, দাদুয়া তালবাড়িয়া গ্রাম এখন পুরুষ শুন্য হয়ে পড়েছে।

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সৃষ্ট বিরোধ ও সংঘর্ষ এ পরিস্থিতি সৃষ্টির কারণ।

গুরুদাসপুর উপজেলা .লীগের সাধারণ সম্পাদক ধারাবারিষা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই ৪ গ্রামে সেপ্টেম্বর তান্ডব শুরু করে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রিপন সরকারের সমর্থকরা। এমপি সমর্থিতদের বাড়িতে ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। মারধর করা হয়েছে অন্তত নারী ও পুরুষ মিলে ১৯ জনকে। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আব্দুল মতিন জানান, ২০ ২১ সেপ্টেম্বর রাতে তার সমর্থকদের ওপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। জাতীয় সংসদের এ আসনের উপনির্বাচনে বড়াইগ্রামের উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকেই বেপরোয়া হয়ে উঠেছেন রিপন-হাবিবের লোকজন।

ধারাবারিষা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রিপন সরকার বলেন, মতিন গ্রুপের সমর্থক বিল্লাল তার লোকজন সোমবার সকাল ১০টার দিকে হামলা চালায় তার লোকজনের ওপর। এ সময় রহিম সরকার (৬০), ইসমাইল মোল্লা (৫৫), হবি সরকার (৫০), আমির সরকার (৫৫) শিল্টু সরকারকে (৪০) পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। আহতদের মধ্যে আব্দুর রহিম, ইসমাইল হবিকেও আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এর আগে রিপন সরকারের সমর্থকরা আব্দুল মতিনের সমর্থক বিল্লাল হোসেনের বাড়িতে হামলা চালায় এবং মারধর লুটপাট করে। বিষয়টি অস্বীকার করে রিপন সরকার যুবলীগ কর্মী হাবিব মণ্ডল বলেন, আ. মতিন চেয়ারম্যান তার ছেলে সোহানের নেতৃত্বে এলাকার সাধারণ মানুষের ওপর হামলা চালানো হয়েছে।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোনোয়ারুজ্জামান দুইপক্ষের সংর্ঘষের বিষয় নিশ্চিত করে বলেন, কোনো পক্ষই থানায় মামলা করেনি। মামলা হলে আইনানুগ ব্যববস্থা নেওয়া হবে।

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর