রাণীনগরে সংখ্যালঘুর বাড়িতে ডাকাতি, গ্রেফতার-৯

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি
২৩ সেপ্টেম্বর ২০২৩

নওগাঁর রাণীনগর উপজেলার গহেলাপুর গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোক প্রণব সাহা টগরের বাড়িতে ডাকাতি হয়েছে। বাড়িটি থেকে নগদ টাকা,স্বর্ণালংকার,পিতলের রাধা-গোবিন্দ একটি মূর্তি পুজার সরংজমাদি লুট করা হয়। শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার পর ঘটনায় জড়িতদের পাকড়াও করতে রাতেই অভিযান নামে পুলিশ। এ ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে লুট করা বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

আটককৃতরা হচ্ছে- উপজেলার গহেলাপুর মধ্য পাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে মমিন মন্ডল ওরফে ইদুন (২৬),গহেলাপুর কবিরাজ পাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে মাসুদরানা (২৮),পশ্চিম গোবিন্দপুর গ্রামের জনাব আলীর ছেলে জাকির হোসেন জেমস(৩৫),বিলকৃষ্ণপুর গ্রামের সামচাঁনের ছেলে ইমদাদুল হক স্বপন(৩২),একই গ্রামের জামাল আলীর ছেলে মুনসুর মন্ডল(৩২),পশ্চিম চকবলরামপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ইমদাদুল হক বুলেট(২৭),পূর্ব বালুভরা গ্রামের মিলনের ছেলে হাফিজুর রহমান (২৬),গহেলাপুর (নিশ্চিন্দাকুড়ি) গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মাসুদরানা(৩২) গহেলাপুর (হিন্দুপাড়া) গ্রামের সিরাজুল ইসলামের ছেলে স্বরণ আলী(২২)

ভুক্তভোগী প্রণবসাহা বলেন, এদিন সন্ধায় গরুর খাদ্য কেনার জন্য বাজারে যাই। এরপর সাড়ে ৭টা বা ৮টা নাগাদ বাড়ি থেকে খবর আসে- বাড়িতে ডাকাতি হয়েছে। তিনি জানান, ঘটনার সময় বাড়িতে শুধু তার স্ত্রী ময়না রাণী ছিলেন। সন্ধায় পূজো শেষে ঘরে বসে মালা জপছিলেন তিনি। এ সময় মূখোশ পড়া ডাকাতদল প্রাচীর টপকে বাড়িতে প্রবেশ করে। তারা ধারালো চাকু ধরে ময়না রাণীর হাত-পা   ‍মুখ বেধে ফেলে। এরপর ঘরে থাকা ২৬ হাজার টাকা, কানের দুল, হাতের বালা,পিতলের তৈরি রাধাগোবিন্দ একটি মূর্তি এবং পিতলের তৈরি পূজার সরংজমাদি নিয়ে যায়। পরে স্ত্রী ময়নার চিৎকারে প্রতিবেশি লোকজন ছুটে আসে। খবর পেয়ে রাতেই থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় রাতেই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই ৯জনের কাছে থেকে ডাকাতি হওয়া ২৬হাজার টাকা, বিভিন্ন মূল্যমানের পাঁচশ’ কয়েন, পিতলের তৈরি রাধাগোবিন্দ মূর্তিসহ বিভিন্ন মালামাল উদ্ধার এবং ডাকাতির কাজে ব্যবহৃত ধারালো ছোড়া, একটি অটোচার্জার ভ্যান জব্দ করা হয়। এ ঘটনায় প্রণব সাহা থানায় একটি মামলা করেছেন। আটককৃতদের ৫দিনের রিমান্ডে আবেদন করে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর