চার দিনের বৃষ্টিতে ডুবে গেছে নীলফামারীর নিম্নাঞ্চল

নীলফামারী প্রতিনিধি
২৪ সেপ্টেম্বর ২০২৩

গত চার দিনের ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে নীলফামারী জেলার নিম্নাঞ্চল। পুকুর থেকে ভেসে গেছে লাখ লাখ টাকার মাছ। ডুবে গেছে আবাদি ধানের জমি। গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন খামারিরা। এক কথায় বৃষ্টিপাতের দরুন বিপাকে পড়েছেন সবাই।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় ১৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হযেছে। আরো বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়া অধিদফতর।

ডিমলা আবহাওয়া অধিপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর আহম্মেদ জানিযেছেন, রোববার সকাল টায়ও ১৪৩ মিলিমিটার বৃস্টিপাতের রেকর্ড হয়েছে। তিস্তার পানি এখনো বিপদসীমার নিচে রয়েছে।

ডোমার পৌরসভা এলাকায় দিপ্ত নামের এক ব্যবসায়ী জানান, কয়েকদিনের টানা বৃষ্টিতে এলাকার বেশকিছু বাড়ির মানুষজন পানিবন্দি হয়ে পড়েছে। অনেকে ঘর থেকে বাইরে বের হতে পারছেন না। কর্মস্থলে যেতে পারছেন না। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় পানি বেড়েই চলছে।

কৃষক তাইজুল বলেন, আজকের মধ্যে ক্ষেত থেকে পানি না কমলে ধান ক্ষেত পাতানে ভরে যাবে। এদিকে পানিতে ডুবে গেছে ডোমার পৌরসভার নং ওয়ার্ডের একাংশ। পানিবন্দি হয়ে পড়েছে নামাজীপাড়ায় প্রায় তিন শতাধিক পরিবার। শুকনা খাবার খেয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। বৃষ্টি অব্যাহত থাকলে নামাজী পাড়ার বেশিরভাগ ঘরবাড়ী বৃষ্টির পানিতে প্লাবিত হবে।

ডোমার পৌর মেয়র জানান, বর্ষাকালে তো বন্যা হবেই। এসব বন্যার্ত পরিবারকে সহযোগিতা না করলে তাদের অবস্থা আরো করুণ হবে। তাই ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে  সহযোগিতা করা দরকার।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর